এলজিইডির নারী কর্মীদের মধ্যে সড়ক রক্ষণাবেক্ষণ সামগ্রী বিতরণ

Looks like you've blocked notifications!
গোপালগঞ্জ এলজিইডির নারীকর্মীদের মধ্যে সড়ক রক্ষণাবেক্ষণ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করছেন ফরিদপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সাইফুল ইসলাম সহিদ। ছবি : এনটিভি

গোপালগঞ্জে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নারী কর্মীদের মধ্যে সড়ক সংরক্ষণ সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে এলজিইডির উদ্যোগে নারী কর্মীদের মধ্যে সড়ক রক্ষণাবেক্ষণ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

জেলা এলজিইডি চত্বরে পল্লী সড়ক ও কালভার্ট মেরামত কর্মসূচির ২৫৬ নারী কর্মী, ১৩ সুপারভাইজার এবং পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচি ৩-এর আওতায় জেলার ৬৭ ইউনিয়নের ৬৭০ নারী কর্মীর মধ্যে ঝুঁড়ি, কোদাল, দা, হাঁসুয়া, দুরমুজ, অ্যাপ্রোন, ছাতা, পতাকা, মেডিকেল বক্স, সাবান, মাস্ক ও অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের জেলা নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত নারী কর্মীদের মধ্যে এসব তুলে দেন অনুষ্ঠানের প্রধান  অতিথি  ফরিদপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সাইফুল ইসলাম সহিদ।

সড়ক রক্ষণাবেক্ষণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে সিনিয়র সহকারী প্রকৌশলী মো. হাবিবুর রহমান,  সদর উপজেলা প্রকৌশলী মো. জাহিদুল ইসলাম, টুঙ্গিপাড়া উপজেলা প্রকৌশলী ফয়সাল আহমেদ, কাশিয়ানী উপজেলা প্রকৌশলী মোরশেদুল হাসান, কোটালীপাড়া উপজেলা প্রকৌশলী শফিউল আজম, মুকসুদপুর উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল রাশেদী উপস্থিত ছিলেন।

তত্ত্বাবধায়ক প্রকৌশলী সাইফুল ইসলাম সহিদ বলেন, বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সেই সঙ্গে  স্থানীয় সরকারের নানামুখী উন্নয়ন কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন  এসব নারী। পল্লী সড়ক ও কালভার্ট মেরামত, পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় নারীরা নিবেদিতপ্রাণ হয়ে ভূমিকা রাখছেন। কারণ তারা সংসারে স্বচ্ছলতা আনছেন, ছেলেমেয়েদের পড়ালেখা করাতে পারছেন।

সাইফুল ইসলাম সহিদ আরও বলেন, এসব নারীর প্রত্যকের নামে ব্যাংক হিসাব রয়েছে। আমরা তাদের মজুরির একটা অংশ সঞ্চয় করে তাদের হিসাবে জমা রাখছি—যাতে আয় বর্ধনের জন্য সঞ্চয়ের এই টাকাগুলো কাজে লাগাতে পারে।