ওসমানী মেডিকেলে ছাত্রলীগ-ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষ, পুলিশ মোতায়েন

Looks like you've blocked notifications!
সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল। ফাইল ছবি

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের শহীদ শামসুদ্দিন আহমদ ছাত্রাবাসের দখল ও আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগ ও ছাত্র শিবিরের মধ্যে সংঘর্ষ হয়েছে। গতকাল বুধবার দিবাগত রাত ১২টার দিকে এ সংঘর্ষ ঘটে।

অভিযোগ উঠেছে, শহীদ শামসুদ্দিন আহমদ ছাত্রাবাসের সিটে নিজেদের পছন্দের লোক নিতে চাচ্ছিল ছাত্র শিবির। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে তাঁদের বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। পরে ধাওয়া খেয়ে শিবিরের নেতাকর্মীরা ছাত্রাবাস ছেড়ে যায়। এরপর দুপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে ছাত্রাবাস এলাকায় বিপুল পুলিশ মোতায়েন করা হয়।

পরে দিবাগত রাত দেড়টার দিকে কলেজের শিক্ষকদের একটি প্রতিনিধিদল উভয়পক্ষের সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। এরপর শিবিরের নেতাকর্মীদের আবারও ছাত্রাবাসে ফিরিয়ে নেওয়া হয়। এ ছাড়া দীর্ঘসময় রিকাবিবাজার পয়েন্টে অবস্থান নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা কয়েকদফা মিছিল করেন। এরপর তারাও ফিরে যান।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) বি এম আশরাফ উল্লাহ তাহের বলেন, ‘আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ ও উত্তেজনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। অপ্রীতিকর ঘটনা এড়াতে পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।’

ওসমানী মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল ডা. শিশির রঞ্জন চক্রবর্তী বলেন, ‘ছোট-খাটো হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় কেউ আহত হননি। উভয়পক্ষকে শান্ত থাকার কথা বলা হয়েছে।’