কক্সবাজারে দুর্বৃত্তদের গুলিতে দুই রোহিঙ্গা নিহত

Looks like you've blocked notifications!
কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের গুলিতে দুই রোহিঙ্গা নিহতের পর এপিবিএনের অতিরিক্ত ডিআইজি আমির জাফরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। ছবি : এনটিভি

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের গুলিতে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত একজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। আজ মঙ্গলবার (২১ মার্চ) দুপুর ২টার দিকে উপজেলার পালংখালী ইউনিয়নের তাজনিমারখোলা ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি ৪ ব্লকে এ ঘটনা ঘটে। 

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, আজ দুপুরে ১৫ থেকে ১৬ জনের একদল মুখোশধারী সন্ত্রাসী তাজনিমারখোলা ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এসে এলোপাতাড়ি গুলি ছুড়ে। একপর্যায়ে সন্ত্রাসীরা ওই ক্যাম্পের জি ৪ ব্লকের বাসিন্দা বাঁচা মিয়ার ছেলে মোহাম্মদ রফিককে লক্ষ্য করে তার ঘরের সামনে গুলি চালায়। এতে তিনি ঘটনাস্থলেই নিহত হন। সন্ত্রাসীরা একই ব্লকের বাসিন্দা মাহমুদ হাসানের ছেলে মোহাম্মদ রফিক ও মোহাম্মদ হোসেনের পুত্র মোহাম্মদ ইয়াছিনকে গুলি করে।

ওসি আরও জানান, খবর পেয়ে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্য ও উখিয়া থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে সন্ত্রাসীরা সটকে পড়ে। পুলিশ ঘটনাস্থল থেকে নিহত রফিকের মরদেহ উদ্ধার করে এবং গুরুতর আহত  অপর রোহিঙ্গা রফিক ও ইয়াছিনকে পাশের এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রফিককে মৃত ঘোষণা করেন। পরে গুরুতর আহত ইয়াসিনকে আশঙ্কাজনক অবস্থায় জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ জানান, আধিপত্য বিস্তারের ঘটনাকে কেন্দ্র করে একটি রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ গুলি চালিয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। 

ঘটনার পর পরই এপিবিএনের অতিরিক্ত ডিআইজি আমির জাফরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এপিবিএনের কয়েকটি দল ভাগ হয়ে সন্ত্রাসীদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে।