কক্সবাজারে পাহাড় ধসে শিশুর মৃত্যু

Looks like you've blocked notifications!
ছবি : সংগৃহীত

কক্সবাজারের মহেশখালী উপজেলায় পাহাড় ধসে পাঁচ বছরের এক শিশুর  মৃত্যু হয়েছে। উপজেলার কালারমারছড়া ইউনিয়নের অফিসপাড়ায় গতকাল রোববার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। নিহত শিশুর নাম রবিউল হাসান। সে অফিসপাড়া এলাকার নজির হোসেনের ছেলে।

এলাকাবাসী জানিয়েছে, গতকাল বিকেলে বাড়ির পাশে খেলতে গিয়েছিল রবিউল। সন্ধ্যার পরও না ফেরায় তার মা-বাবা ও আত্মীয়-স্বজন তাকে খুঁজতে থাকেন। খোঁজাখুঁজির একপর্যায়ে বাড়ির পাশের একটি পাহাড় থেকে অতিবর্ষণের কারণে ধসে পড়া মাটির স্তূপের কাছে রবিউলের লুঙ্গি পাওয়া যায়। পরে মাটি খুঁড়ে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

কালারমারছড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ জানান, বৃষ্টির সময় পাহাড়ের পাশে খেলতে গিয়ে শিশুটি মাটি চাপা পড়ে মারা যায়। পরে খোঁজাখুঁজি করে রাত ৯টার দিকে তার মরদেহ পাওয়া যায়। গত বছরও একই এলাকায় পাহাড় ধসে আরও এক শিশুর মৃত্যু হয়েছিল। এর আগে ইউনিয়ন পরিষদ থেকে পাহাড় ধসের বিষয়ে সতর্ক করে মাইকিং করা হয়েছিল। তবুও অসচেতনতার কারণে অনাকাঙ্ক্ষিতভাবে এসব ঘটনা ঘটে যায়।

ইউপি চেয়ারম্যান জানিয়েছেন, এবারও অতিবৃষ্টির কারণে পাহাড় ধসের আশঙ্কা থাকায় স্থানীয়দের পাহাড়ি এলাকা থেকে সরে যাওয়ার জন্য রাতে মাইকিং করা হয়েছে।