কক্সবাজার সীমান্তে ‘বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি’ নিহত

Looks like you've blocked notifications!
কক্সবাজারের উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের করইবনিয়া সীমান্তে বন্দুকযুদ্ধের পর উদ্ধার করা ইয়াবা। ছবি : এনটিভি

কক্সবাজারের উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের করইবনিয়া সীমান্তে গতকাল বুধবার দিবাগত রাতে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা, দেশে তৈরি একটি বন্দুক ও দুটি কার্তুজ উদ্ধার করার দাবি করেছে বিজিবি।

তাৎক্ষণিকভাবে নিহত ব্যক্তির পরিচয় জানা যায়নি। তবে তিনি ইয়াবা কারবারি ছিলেন বলে বিজিবি দাবি করেছে।

কক্সবাজারে ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহাম্মদ আজ বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মিয়ানমার থেকে একদল পাচারকারী বিপুল ইয়াবা নিয়ে আসতে পারে—এমন সংবাদের ভিত্তিতে সীমান্তের রত্নাপালং ইউনিয়নের করইবনিয়া এলাকায় বিজিবির সদস্যরা অবস্থান নেন। এ সময় চার-পাঁচজনের একটি দল আসতে দেখে তাদের গতিরোধ করার চেষ্টা করলে তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি করে। পরে বিজিবিও পাল্টা গুলি চালায়। পরবর্তী সময়ে ইয়াবা কারবারিরা পেছনে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তির পরিচয় জানাতে পারেনি বিজিবি।

গোলাগুলির ঘটনায় বিজিবির একজন সদস্য আহত হয়েছেন। তাকে উখিয়া হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানিয়েছেন।