কবি সরোজ দেবের ওপর হামলা, গ্রেপ্তার ১

Looks like you've blocked notifications!
কবি সরোজ দেব। ছবি : সংগৃহীত

গাইবান্ধায় কবি সরোজ দেবের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে আজ রোববার জেলার বিভিন্ন সাহিত্য ও সামাজিক সংগঠনের নেতারা জড়িতদের বিচারের দাবি জানিয়েছেন। যদিও ওই হামলার পরদিন গতকাল শনিবার রাতে সাজ্জাদ হোসেন (৩৫) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

জানা গেছে, গাইবান্ধা শহরের পূর্বপাড়ায় নিজ বাড়িতে অবস্থান করছিলেন কবি সরোজ দেব। শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে শহরের সবুজ পাড়ার বাসিন্দা সাজ্জাদ হোসেন ও তাঁর দলবল অস্ত্রসহ কবির বাড়িতে ঢুকে পড়েন। এ সময় তাঁরা কবির ছেলে শুভময় দেব জয়কে খুঁজতে থাকেন ও গালিগালাজ করেন। এ সময় কবি সরোজ দেব প্রতিবাদ করলে তাঁর ওপর চড়াও হন তাঁরা। একপর্যায়ে কবিকে মারপিটও করেন। এ সময় কবিকে বাঁচাতে তাঁর পুত্রবধূ এগিয়ে গেলে তাঁর ওপরও হামলা করা হয়।

এ ঘটনায় সদর থানায় মামলা করেন কবি। 

এদিকে, হামলাকারীদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেছেন বাংলাদেশ প্রগতি লেখক সংঘ, গাইবান্ধা জেলা শাখার সভাপতি কবি দেবাশীষ দাশ দেবু ও সাধারণ সম্পাদক কবি রজতকান্তি বর্মন, পরিবেশ আন্দোলনের নেতা ওয়াজিউর রহমান রাফেল, বাংলাদেশ মহিলা পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক রিকতু প্রসাদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি অ্যাডভোকেট শাহাদত হোসেন লাকু ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, কবি ও সাংবাদিক অমিতাভ দাশ হিমুন, ফটো সাংবাদিক কুদ্দুস আলম, সাংস্কৃতিক কর্মী পিটু রশিদ, প্রতিভা সরকার ববি ও মানবাধিকারকর্মী গোলাম রব্বানী মুসা প্রমুখ।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমানের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি এনটিভি অনলাইনকে বলেন, ‘আমরা মামলা রেকর্ড করেছি। এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের সন্ধান চলছে। যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।’