করোনায় আরও এক পুলিশ কর্মকর্তার মৃত্যু

Looks like you've blocked notifications!
করোনায় মারা যাওয়া রাঙ্গামাটি জেলার আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মো. আহসান হাবীব। ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন রাঙ্গামাটি জেলার আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মো. আহসান হাবীব। রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে মৃত্যু হয় তাঁর। তিনি গত ৬ জুলাই থেকে লাইফ সাপোর্টে ছিলেন।

বাংলা‌দেশ পু‌লিশের এআইজি (মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশন্স) মো. সো‌হেল রানা এক বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৩তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার পদে যোগ দিয়েছিলেন মো. আহসান হাবীব। তিনি গত মে মাসে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়েছেন।

মৃত্যুকালে বাবা-মা, স্ত্রী, পাঁচ ভাই ও দুই বোনসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন আহসান হাবীব। তিনি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার বসন্তপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

বাংলাদেশ পুলিশের ব্যবস্থাপনায় মরদেহ গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে। সেখানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে আজ শুক্রবার বিকেল ৩টার দিকে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরদেহ দাফন করা হবে।

করোনাকালে জনগণকে সুরক্ষাসেবা দিতে গিয়ে ১০১ জন পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে।

আইজিপির শোক

অতিরিক্ত পুলিশ সুপার মো. আহসান হাবীবের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

আইজিপি আজ এক শোকবার্তায় বলেন, মো. আহসান হাবীব একজন প্রতিশ্রুতিশীল প্রতিভাবান কর্মকর্তা ছিলেন। তাঁর অকাল মৃত্যুতে বাংলাদেশ পুলিশ একজন সম্ভাবনাময় কর্মকর্তাকে হারাল।

আইজিপি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।