করোনায় আরও ২৮ জনের মৃত্যু, শনাক্ত ৪৮৩৮

Looks like you've blocked notifications!
করোনাভাইরাস। ছবি : সংগৃহীত

দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৮১৯ জনে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন চার হাজার ৮৩৮ জন। মোট শনাক্ত ১৯ লাখ নয় হাজার ৬৬৪ জন।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮৫৩ জন। এ নিয়ে দেশে মোট ১৬ লাখ ৭৮ হাজার ৬৫৫ জন করোনা থেকে সুস্থ হলো। 

দৈনিক শনাক্তের হার ১৪ দশমিক ৮৫ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৭০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৪ টি ল্যাবে ৩২ হাজার ৫৭৪ টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩২ হাজার ৫০৩ টি।

মৃতদের মধ্যে পুরুষ ২০ ও নারী ৮ জন। এর মধ্যে ১১ থেকে ২০ বছরের একজন, ২১ থেকে ৩০ বছরের দুইজন, ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের তিনজন, ৫১ থেকে ৬০ বছরের পাঁচজনের মৃত্যু হয়েছে।

ষাটোর্ধ্বদের মধ্যে ৬১ থেকে ৭০ বছর বয়সসীমায়  তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১০ জন ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন মারা গেছেন।এ ছাড়া একশ বছরের বেশি বয়সী একজনের মৃত্যু হয়েছে।

শেষ ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছেন ১২ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে একজন, রাজশাহী বিভাগে চারজন, খুলনা বিভাগে ছয়জন, বরিশাল একজন, সিলেট বিভাগে একজন ও রংপুর বিভাগে দুইজনের মৃত্যু হয়েছে। এঁদের মধ্যে ২৩ জন সরকারি হাসপাতালে ও পাঁচজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।