করোনা বৃদ্ধিতে সবাইকে সচেতন হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

Looks like you've blocked notifications!
জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাভাইরাসের ক্ষেত্রে আমাদের যে সাফল্য তা সবাই জানেন। আমরা চেষ্টা করেছি দ্রুত সবার জন্য টিকা নিশ্চিত করতে। এখন বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। সবাইকে এটা নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। এখন সবাইকে সচেতন হতে হবে। কিছুদিন করোনাভাইরাস কম থাকলেও আবার বাড়ছে। তবে এখনো মৃত্যুহার অনেক কম আছে। তাই সবাইকে সচেতন থাকতে হবে। দেশ যখন বিপদে পড়েছে আওয়ামী লীগ পাশে ছিল। সব সময় থাকবে।

আজ বুধবার জাতীয় সংসদে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, সরকার অর্থনীতির চাকা সচল রেখে দ্রব্যমূল্যের দাম সহনীয় রাখার চেষ্টা করছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের নানা পদক্ষেপের কথা তুলে ধরে তিনি বলেন, সরকারের গৃহীত পদক্ষেপের কারণে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল হতে শুরু করেছে।

সরকারি দলের সংসদ সদস্য নুর উদ্দিন চৌধুরী নয়নের প্রশ্নের জবাবে সরকারপ্রধান বলেন, বাংলাদেশ বিমানবাহিনী নিজস্ব প্রযুক্তিতে স্বল্প পরিসরে প্রাথমিক প্রশিক্ষণ বিমান ও আনম্যানড এরিয়াল ভেহিকেল (ইউএভি) তৈরির কার্যক্রম চলমান রয়েছে। কৌশলগত দিকনির্দেশনা অনুযায়ী ধীরে ধীরে এই প্রচেষ্টা সফলতার পথ ধরে একদিন বাংলাদেশ উচ্চ প্রযুক্তির যুদ্ধবিমান, হেলিকপ্টার ও পাইলটবিহীন বিমান তৈরি করতে সক্ষম হবে।