কলেজছাত্রকে বিবস্ত্র করে নির্যাতন : ছাত্রলীগনেতা আকিব গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
তালা উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ আকিবুর রহমান। ছবি : সংগৃহীত

সাতক্ষীরার তালা উপজেলায় কলেজছাত্রকে বিবস্ত্র ও ন্যাড়া করে দৈহিক নির্যাতনের ঘটনায় তালা সদর ইউনিয়ন ছাত্রলীগ থেকে সদ্য বহিষ্কৃত নেতা সৈয়দ আকিবুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনার চার দিনের মাথায় গতকাল বুধবার সন্ধ্যায় খুলনার ডুমুরিয়া বাজার এলাকা থেকে গ্রেপ্তার হন তিনি। আজ বৃহস্পতিবার তাঁকে আদালতে তোলা হবে।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল ইসলাম খান এনটিভি অনলাইনকে বলেন, ‘মেধাবী ছাত্র শোয়েব আজিজ তন্ময়কে অমানুষিক নির্যাতনের ঘটনায় প্রধান আসামি সৈয়দ আকিব গ্রেপ্তার হয়েছে। এ ঘটনায় জড়িত অপর চার জনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।‘

গত রোববার দুপুর ১টায় ওই কলেজছাত্রের বন্ধু তাঁকে মোবাইল ফোনে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে তালা সরকারি কলেজ হোস্টেলের একটি কক্ষে নিয়ে তাঁর ওপর নির্যাতন চালায় সৈয়দ আকিব, সৌমিত্র চক্রবর্তীসহ পাঁচ জন।

পরে ওই পাঁচ জন মিলে কলেজছাত্রের মাথার চুল কেটে ন্যাড়া করে দেন এবং বিবস্ত্র করে নির্যাতন করেন। নির্বাচনের ঘটনা ভিডিও করেন। এ ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে মুঠোফোনে কলেজছাত্রের মায়ের কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করেন।

টানা চার ঘণ্টা নির্যাতনের পর এ খবর পৌঁছে কলেজছাত্রের বাবার কাছে। পরে তাঁকে উদ্ধার করে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্বজনেরা। কিন্তু, সেখানেও ছাত্রলীগনেতা আকিবসহ তাঁর সহযোগীরা ফের হুমকি দেন।

এ ঘটনায় তালা সদর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ আকিবুর রহমানকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়। গত সোমবার রাতে জেলা ছাত্রলীগের সভাপতি আশিকুজ্জামান ও সাধারণ সম্পাদক সুমন রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

আকিবকে স্থায়ী বহিষ্কারের জন্য জেলা ছাত্রলীগ কেন্দ্রে সুপারিশ পাঠিয়েছে বলে জানা গেছে।