কাগজ অনেক বেশি সাদা হলে চোখের জন্য ভালো না : শিক্ষামন্ত্রী

Looks like you've blocked notifications!
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আজ বুধবার চাঁদপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ছবি : এনটিভি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এ বছর ছাপানো বইয়ের কাগজের মান খারাপ নয়, রং কিছুটা ভিন্ন হলেও তা নিউজ প্রিন্ট নয়। তিনি আরও বলেছেন, ছাপানো কাগজ অনেক বেশি সাদা হলে তা চোখের জন্য তত ভালো না।

আজ বুধবার (৪ জানুয়ারি) সকালে চাঁদপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পে নিবন্ধিত জেলেদের মধ্যে বাছুর বিতরণ করেন শিক্ষামন্ত্রী। এরপর সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘ছাপানো কাগজ অনেক বেশি সাদা হলে তা চোখের জন্য ততো ভালো না। আমাদের দেশে সবাই মনে করে, বই যত বেশি সাদা হবে তত বেশি ভালো, কিন্তু তা নয়। আমাদের বইয়ের কাগজের উজ্জ্বলতা কিছুটা কম হলেও তা নিউজ প্রিন্ট না।’ 

শিক্ষামন্ত্রী বলেন, ‘মহামারির ও বৈশ্বিক মন্দার পর নানা প্রতিবন্ধকতা পার করে বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হয়েছে। বাকি বই আগামী দুই সপ্তাহের মধ্যে সকল শিক্ষার্থীদের পৌঁছে দেওয়া হবে।’

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।