কারাগারে থেকেও নাশকতার মামলায় গ্রেপ্তার বিএনপিনেতা, ফের জেলে

Looks like you've blocked notifications!
খুলনায় ৪ ফেব্রুয়ারির কর্মসূচিকে কেন্দ্র করে নগরীতে পুলিশের বিরুদ্ধে ধরপাকড় এবং বাড়ি বাড়ি ও অফিসে গিয়ে তল্লাশির নামে নেতাকর্মীদের হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন করে বিএনপি। ছবি : এনটিভি

কারাগারে থেকেও পুলিশের করা নাশকতার মামলায় ফের গ্রেপ্তার হয়ে জেলে গেছেন এক বিএনপিনেতা। খুলনায় বিএনপির ৪ ফেব্রুয়ারির কর্মসূচিকে কেন্দ্র করে নগরীতে এমন ধরপাকড় এবং বাড়ি বাড়ি ও অফিসে তল্লাশির নামে হয়রানি করছে পুলিশ।  

আজ বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেছেন বিএনপি কেন্দ্রীয় তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল।

আজিজুল বারী হেলাল বলেন, গত বছরের ৪ ডিসেম্বর পুলিশের করা নাশকতায় মামলায় ৩১ নং ওয়ার্ড বিএনপি সাবেক সাধারণ সম্পাদক এইচ এম আসলামকে গতকাল গ্রেপ্তার করে জেলে পাঠানো হয়েছে । কিন্তু তিনি  অন্য মামলায় গত ৪ ডিসেম্বর জেলে আটক ছিলেন বলে জেল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

মহানগর বিএনপি আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা বলেন,  মহানগর ও জেলা  সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও মনিরুল ইসলাম বাপ্পিসহ প্রায় দুই শতাধিক নেতাকর্মী করাগারে রয়েছেন।

গতকাল নিজের ছেলেকে কোচিং সেন্টারে দিতে গিয়ে আটক হন ৩১ নং ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এইচ এম আসলাম। আজ তাঁকে খুলনা থানায় পুলিশ বাদী হয়ে করা নাশকতার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে। 

খুলনা থানার পরিদর্শক (তদন্ত) নিমাই চন্দ্র কুণ্ডুর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি ঘটনা শুনে আদালতে ফোন করে আসামি ফেরত আনতে চান। কিন্তু আসলামকে আদালত জেলে পাঠিয়ে দেওয়ায় আর ফেরত আনতে পারেননি পুলিশ। এ ব্যাপারে তিনি নিজে কিছু জানেন না বলেও জানান।

আদালতের জিআরওর কাছে জানতে চাইলে তিনি জানান, আসলামকে আদালত জেলে পাঠিয়েছেন।

খুলনার জেল সুপার মোহাম্মদ রফিকুল কাদেরের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি  নথিপত্র দেখে নিশ্চিত করেন, গত ৪ ডিসেম্বর এইচ এম আসলাম, পিতা বজলুর রহমান অন্য একটি মামলায় গ্রেপ্তার হয়ে জেলে ছিলেন। ১৫ ডিসেম্বর আদালত থেকে জামিনে মুক্তি পান তিনি।

এ ব্যাপারে পুলিশ কমিশনার মাসুদুর রহমান ভু্ইয়ার মোবাইলফোনে একাধিকবার কল করলেও তিনি তা ধরেননি। 

ডেপুটি পুলিশ কমিশনার তাজুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি কিছু জানেন না, পরে জেনে জানাবেন বলে জানান।