কালকিনিতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জরিমানা, ড্রেজার ভাঙচুর

Looks like you've blocked notifications!
বালু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানাসহ ড্রেজার মেশিন ও পাইপ ভাঙচুর করা হয়। ছবি : এনটিভি

মাদারীপুরের কালকিনি উপজেলার বাঁশগাড়ী এলাকায় আড়িয়া খাঁ নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক অবৈধ বালু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় দুটি ড্রেজার মেশিন ও বেশ কিছু পাইপ ভাঙচুর করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইমরান খানের নেতৃত্বে ও ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মো. বেলায়েত হোসেন ও থানা পুলিশের সহযোগিতায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। আজ শুক্রবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছে উপজেলা প্রশাসন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, আড়িয়াল খাঁ নদীর বাঁশগাড়ী এলাকায় দীর্ঘদিন যাবত অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলন করে আসছে ওই এলাকার একটি প্রভাবশালী মহল। এ খবর পেয়ে দুপুরে ওই এলাকায় দুই ঘণ্টাব্যাপী অভিযান চালায় উপজেলা সহকারী কমিশন (ভূমি) মো. ইমরান খান ও ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মো. বেলায়েত হোসেন ও থানা পুলিশ। এসময় নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে একজনকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং দুটি ড্রেজার মেশিন ও বেশ কিছু পাইপ ভেঙে দেওয়া হয়।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশন (ভূমি) মো. ইমরান খান বলেন, খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুটি ড্রেজার মেশিন ও বেশ কিছু পাইপ ভেঙে দেওয়া হয়েছে। এসময় একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তবে নিয়মিত এই অভিযান অব্যাহত থাকবে।