কিছু বিপথগামী ধর্ম ব্যবসায়ী বঙ্গবন্ধুকে হত্যা করেছে : প্রধান বিচারপতি

Looks like you've blocked notifications!
সুপ্রিম কোর্ট মাজার ও মসজিদ প্রশাসন কমিটি আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, কোরানখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে আজ সোমবার প্রধান অতিথির বক্তব্য দেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। ছবি : এনটিভি

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুসলিম হিন্দু বৌদ্ধ তথা সকল ধর্মের লোকদের জন্য সমান অধিকার প্রতিষ্ঠায় কাজ করেছেন।  আমাদের সংবিধানে সকল ধর্মের লোকদের সমান অধিকার বলে স্বীকৃতি দিয়েছেন। কিন্তু কিছু বিপথগামী ধর্ম ব্যবসায়ী সৈনিক বঙ্গবন্ধুসহ তার পরিবারকে জঘন্যভাবে হত্যা করেছে। 

আজ সোমবার সুপ্রিম কোর্ট মাজার ও মসজিদ প্রশাসন কমিটি আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, কোরানখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

প্রধান বিচারপতি বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর সপরিবারে হত্যাকাণ্ড ছিল অত্যন্ত জঘন্যতম কাজ। খন্দকার মোশতাক আহমেদের নেত্বত্বে খুনিরা বলেছিল, দেশ ভারত হয়ে যাচ্ছে। ইসলামি শাসন প্রতিষ্ঠা করতে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। অথচ এসব খুনিরা ইসলামের কোনো আমল করত না। ইসলাম ধর্মের কোথাও এভাবে জঘন্য হত্যার কথা বলা হয়নি। রাসুল (সাঃ) নিজেই যুদ্ধের জন্য কখনো উৎসাহিত করেননি। বদর যুদ্ধ করতে বাধ্য করার পরও যুদ্ধ শুরুর পূর্বে তিনি বলেছেন, তোমরা নারী, শিশু ও বয়স্কদের আঘাত করবে না। অথচ ছোট শিশু রাসেলকে পর্যন্ত খুনিরা বাঁচতে দেয়নি।

দেশের স্বাধীনতার কথা উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু এ দেশের স্বপ্নদ্রষ্টা। তিনি আমাদের রাষ্ট্র উপহার দিয়েছেন। তিনি সংবিধানে মুসলিম, হিন্দু, বৌদ্ধ সকলের জন্য সমান অধিকার প্রতিষ্ঠায় সংবিধানে সমান অধিকার দিয়েছেন। তিনি দেশ স্বাধীন করেছেন। তিনি কখনও ধর্ম ব্যবসায়ীদের প্রশ্রয় দেননি। আমি বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকলের জন্য দোয়া করি। আল্লাহ তাদের জান্নাত নসিব করুন।

অনুষ্ঠানে সুপ্রিম কোর্ট মাজার ও মসজিদ প্রশাসন কমিটির সদস্য হাইকোর্টের বিচারপতি আবু জাফর সিদ্দিকীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, এম ইনায়েতুর রহিম, বোরহান উদ্দিন, হাইকোর্টের বিচারপতি মো. হাবিবুল গনি, রেজাউল হক, জাহাঙ্গীর হোসাইন সেলিম, শেখ হাসান আরিফ, মো. খসরুজ্জামান প্রমুখ। আলোচনা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন  সুপ্রিম কোর্টের আপিল বিভাগে রেজিস্ট্রার সাইফুর রহমান, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রাব্বানি।

সুপ্রিম কোর্ট মাজার ও মসজিদ প্রশাসন কমিটির সচিব হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার ও সুপ্রিম কোর্ট মাজার ও মসজিদ কমিটির সচিব মো. আবদুর রহমান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।