কিশোরগঞ্জে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জে জ্যোৎস্না বেগমকে হত্যার দায়ে আজ বৃহস্পতিবার তার স্বামী চাঁন মিয়াকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। ছবি : এনটিভি

কিশোরগঞ্জে গৃহবধূ জ্যোৎস্না বেগমকে হত্যার দায়ে তার স্বামী চাঁন মিয়াকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে ১ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ এ রায় দেন। এ সময় আসামি চাঁন মিয়া আদালতে উপস্থিত ছিলেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার অপর আসামি মুসা মিয়াকে খালাস দিয়েছেন আদালত।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সদর উপজেলার বৌলাই ইউনিয়নের রঘুনন্দনপুর গ্রামের জ্যোৎস্না বেগমের দ্বিতীয় বিবাহ হয় একই এলাকার চাঁন মিয়ার সঙ্গে। প্রায় আট বছরের দাম্পত্য জীবনে স্বামী চাঁন মিয়া প্রায়ই যৌতুকের কারণে স্ত্রী জ্যোৎস্না বেগমকে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। একপর্যায়ে স্বামী চাঁন মিয়া স্ত্রী জ্যোৎস্না বেগমকে জমি বিক্রি করে টাকা দেওয়ার জন্য চাপ দেন। কিন্তু স্ত্রী জ্যোৎস্না বেগম রাজী না হওয়ায় নির্যাতন চরমে পৌঁছে। 

এরই ধারাবাহিকতায় ২০১৮ সালের ২১ মে নাকভাঙ্গা এলাকায় জ্যোৎস্না বেগম এবং তার বড় বোন আনোয়ারা বেগমের ওপর হামলা চালান চাঁন মিয়া। তার উপর্যুপরি ছুরির আঘাতে জ্যোৎস্না বেগম ঘটনাস্থলেই মারা যান এবং তার বড় বোন আনোয়ারা বেগমকে গুরুতর আহত অবস্থায় প্রথমে জেলা সদরের ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

এ ঘটনায় নিহতের ছোট ভাই আলাল মিয়া বাদী হয়ে দুজনকে আসামি করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০২০ সালের ৩০ নভেম্বর এসআই মিজানুর রহমান এ মামলায় চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষে ১ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পিপি অ্যাডভোকেট এম এ আফজাল এবং আসামি পক্ষে অ্যাডভোকেট এম আবদুর রউফ মামলাটি শুনানি করেন।