কিশোরগঞ্জে ৬৮১ বস্তা সরকারি চালসহ গ্রেপ্তার ব্যবসায়ী কারাগারে

Looks like you've blocked notifications!
সরকারি চালসহ গ্রেপ্তার মো. আবুল কাশেম খানকে সংবাদকর্মীদের সামনে হাজির করা হয়। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় ৬৮১ বস্তা সরকারি চালসহ গ্রেপ্তার মো. আবুল কাশেম খান (৫৮) নামের এক ব্যবসায়ীকে কারাগারে পাঠানো হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পার্থ ভদ্র আসামির জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গতকাল তাড়াইল উপজেলার সদর ইউনিয়নের পংপাচিহা এলাকায় ওই ব্যবসায়ীর গুদাম থেকে ৬৮১ বস্তা সরকারি চালসহ মো. আবুল কাশেম খানকে আটক করে র‍্যাব। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪-এর সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের একটি দল এই অভিযান চালায়। মো. আবুল কাশেম খানের বাড়ি উপজেলার পাইতপাড়া এলাকায়।

র‌্যাব-১৪-এর সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান জানান, ‘আটক মো. আবুল কাশেম খান চাল মজুত ও বিক্রির জন্য কোনো প্রকার ট্রেড লাইসেন্স দেখাতে পারেননি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যবসায়ী মো. আবুল কাশেম খান গুদামে রক্ষিত চাল কেনাবেচার জন্য তার কাছে কোনো প্রকার বৈধ কাগজপত্র নেই এবং তিনি অধিক লাভের আশায় অসৎভাবে সরকারি চাল কিনেছেন বলে স্বীকার করেছেন।’

এ ঘটনায় র‍্যাবের কিশোরগঞ্জ ক্যাম্পের নায়েক সুবেদার মো. আবুল কালাম বাদী হয়ে তাড়াইল থানায় বিশেষ ক্ষমতা আইনের ২৫(১) ধারায় মো. আবুল কাশেম খানকে আসামি করে একটি মামলা করেন।