কুমিল্লার সেই ইকবাল রাঙামাটির আদালতে

Looks like you've blocked notifications!
পুলিশ প্রহরায় কুমিল্লার গ্রেপ্তার হওয়া সেই ইকবাল রাঙামাটির আদালতে। ছবি : এনটিভি

সম্প্রতি কুমিল্লায় পূজামণ্ডপে হনুমানের প্রতিমার পায়ে পবিত্র কোরআন রাখার ঘটনার প্রধান আসামি ইকবালকে রাঙামাটি আদালতে হাজির করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে রাঙামাটি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে হাজির করা হয়।

পুলিশ সূত্র জানায়, কুমিল্লার দুর্গামণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে রাঙামাটিতে এক যুবক ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেন। ওই ঘটনায় রাঙামাটি কোতোয়ালি থানায় গত ১৪ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। মামলায় ইসমাইল নামের স্থানীয় এক যুবককে গ্রেপ্তার করা হয়। ওই মামলায় কুমিল্লার ইকবালকে আসামি হিসেবে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাব উদ্দিনের আদালতে হাজির করা হয়।

রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মাহমুদা বেগম বিষয়টি নিশ্চিত করে জানান, কুমিল্লা ঘটনায় পরিপ্রেক্ষিতে রাঙামাটিতে ইসমাইল নামের এক ব্যক্তি ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেন। সেই মামলায় ইসমাইলকে গ্রেপ্তার করে রিমান্ডে নেওয়া হয়েছিল এবং রিমান্ডে তিনি স্বীকার করেছেন কুমিল্লার ঘটনা থেকে উৎসাহিত হয়ে এই ঘটনা ঘটিয়েছেন। যেহেতু ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে সেখানে এই মামলায় ইকবালকে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়েছে।