প্রাথমিকের শিক্ষক নিয়োগ

কুমিল্লায় পরীক্ষার ৪০ মিনিট আগে গেট বন্ধ, কেন্দ্রের সামনে বিক্ষোভ

Looks like you've blocked notifications!
কুমিল্লায় পরীক্ষা শুরুর ৪০ মিনিট আগেই গেট বন্ধ করে দেওয়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নিতে না পারা পরীক্ষার্থীরা বিক্ষোভ করেন। ছবি : এনটিভি

কুমিল্লায় পরীক্ষা শুরুর ৪০ মিনিট আগেই গেট বন্ধ করে দেওয়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নিতে না পারা শতাধিক পরীক্ষার্থী কেন্দ্রের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।

ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষায় কুমিল্লা শহরের টমছম ব্রিজ ইপিজেড এলাকায় ইবনে তাইমিয়া স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা শুরুর ৪০ মিনিট আগেই সকাল ১০টা ২০ মিনিটে গেট বন্ধ করে দেওয়ায় শতাধিক পরীক্ষার্থী  নিয়োগ পরীক্ষায় অংশ নিতে পারেননি। নিয়োগ পরীক্ষা শুরু হয় সকাল ১১টায় আর শেষ হয় দুপুর ১২টায়। রাস্তায় যানজট থাকায় কুমিল্লা ইবনে তাইমিয়া স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রটিতে পরীক্ষার্থীদের পৌঁছাতে কিছুটা বিলম্ব ঘটে। কেন্দ্রের গেট সকাল ১০টা ২০ মিনিটে বন্ধ করে দেওয়ায় উপস্থিত শতাধিক পরীক্ষার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেননি পরীক্ষা গ্রহণের দায়িত্বে থাকা ম্যাজিস্ট্রেট। হলে ঢুকতে না পেরে পরীক্ষার্থীরা কেন্দ্রের সামনে ইপিজেড সড়ক অবরোধ করেন। পুলিশ এসে পরীক্ষার্থীদের সঙ্গে আলোচনার মাধ্যমে রাস্তা থেকে সরিয়ে আনলে পরীক্ষার্থীরা কেন্দ্রের গেটে অবস্থান নিয়ে গেট খোলার চেষ্টা করে। দুপুর ২টা পর্যন্ত গেটে অবস্থান করে ভেতরে ঢুকতে না পেরে পরীক্ষার্থী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নেন।

পরে দ্বিতীয় ধাপে পরীক্ষা বসার সুযোগের দাবিতে জেলা প্রশাসকের বরাবর আবেদন করেন বঞ্চিতরা।

শুক্রবার সকালে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ব্যাপক যানজট থাকায় শহরের অনেক কেন্দ্রেই শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নিতে পারেননি কয়েকশ পরীক্ষার্থী।