কুমিল্লায় পুলিশকে হামলার ঘটনায় গ্রেপ্তার ১

Looks like you've blocked notifications!
গ্রেপ্তার হানিফ রহমান। ছবি : এনটিভি

চৌদ্দগ্রামে এমপি মুজিবুল হকের নাম ভাঙিয়ে পুলিশকে লাঞ্ছিত ও প্রকাশ্যে হুমকি ও হামলার অডিও ফাঁসের পর অবশেষে অভিযুক্ত হানিফ মেম্বারকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রোববার রাত ১০টার দিকে চৌদ্দগ্রাম থানা পুলিশ ও ডিবি পুলিশের একটি যৌথ দল হানিফ মেম্বারকে চৌদ্দগ্রামের শ্রীপুর ইউনিয়নের নারচর এলাকা থেকে গ্রেপ্তার করে।

ভূক্তভোগী পেয়ারা বেগম সাংবাদিকদের জানান, স্থানীয় মেম্বার হানিফ রহমান বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে ১৫-২০ জনের একটি দল নিয়ে আমাদের ফসলি জমিতে ভেকু লাগিয়ে মাটি কাটা শুরু করে। আমরা বাধা দিতে গেলে ওরা আমাদের হুমকি-ধমকি দিলে নিরুপায় হয়ে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ কল দিলে চৌদ্দগ্রাম থানা পুলিশের বিট পুলিশিং কর্মকর্তা ফোর্স নিয়ে ঘটনাস্থলে আসেন। এরপর হানিফ রহমান পুলিশের উপরও ক্ষিপ্ত হয়ে গালমন্দ ও দ্রুত ঘটনাস্থল ত্যাগ করার হুমকি দেন এবং পুলিশকে এমপি মুজিবুল হকের ভয় দেখান। পুলিশের উপস্থিতিতে মেম্বার বাহিনি, পুলিশ ও আমাদের অকথ্য ভাষায় গালমন্দ ও মারধর করার হুমকি দেয়। এসময় পুলিশের সাথে সংঘর্ষে দুই পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানায় একটি মামলা দায়ের করা হয়।

এবিষয়ে চৌদ্দগ্রাম থানার এএসআই শাহজাদা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি ওই ঘটনা আমার ঊর্ধ্বতন কর্মকর্তাকে অবহিত করেছি। ওনারা কি সিদ্ধান্ত নেয়, সেটা তো আর আমি এখন বলতে পারছি না।

চৌদ্দগ্রাম থানার ওসি বলেন, হানিফ মেম্বারের লোকজন তাঁর নির্দেশে উপস্থিত পুলিশের সাথে বাকবিতণ্ডার এক পর্যায়ে পুলিশের ওপর হামলা চালায়। এতে এএসআই শাহজাদা ও কনস্টেবল আহসান হাবিব আহত হয়।