কুমিল্লায় প্রবাসীর গাড়ি আটকে ডাকাতি, দুই ডাকাত গুলিবিদ্ধ

Looks like you've blocked notifications!
কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানা। ফাইল ছবি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার মাটিয়ারা এলাকায় অভিনব কায়দায় শনিবার রাতে এক প্রবাসীর গাড়ি আটকে ডাকাতির ঘটনা ঘটেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ফেনী যাওয়ার পথে মধ্যরাতে আহাম্মদ হোসেন নামের সুইডেন প্রবাসীর প্রাইভেটকারের তলায় লোহার রড ছুড়ে একদল ডাকাত গাড়ি থামায়। তাকে ও চালককে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে তার সাথে থাকা ল্যাপটপ, স্বর্ণ, ডলার ও মোবাইলফোনসহ আরও মালামাল ছিনিয়ে নিয়ে যায়। এসময় কাছাকাছি অবস্থানে থাকা সদর দক্ষিণ মডেল থানা পুলিশের পেট্রোল টিম খবর পেয়ে দ্রুত সেখানে এসে ডাকাতি প্রতিরোধের চেষ্টা করলে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এসময় পুলিশও আত্মরক্ষার্থে শর্টগান থেকে পাল্টা গুলি ছুড়ে। এতে দুজন ডাকাত গুলিবিদ্ধ হয়ে আহত হয়। আহতরা হলো- শরীয়তপুর জেলার আলোইবতি গ্রামের সাদেক বেপারীর ছেলে রহীম ও কুমিল্লার লালমাই এলাকার সাদেক আলীর ছেলে মো. সাব্বির।

এসময় ডাকাতদের সাথে সংঘর্ষে ২ পুলিশ সদস্য আহত হন। ঘটনার পর আহত ডাকাতরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশও তাদের পিছু নেয়। পরে ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে চট্টগ্রামের তক্তারপুল এলাকায় রাজিবের গ্যারেজ থেকে গুলিবিদ্ধ ডাকাত রহিম ও সাব্বিরকে আটক করা হয়।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবাশীষ চৌধুরী জানান, আহত ডাকাতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আটক ডাকাত রহিমের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। মোবাইলফোন ছাড়া প্রবাসীর লুণ্ঠিত মালামাল উদ্ধার করেছে পুলিশ।