কুমিল্লা সিটি নির্বাচন : নির্বাচনি প্রচারে নেতাকর্মীদের অংশ না নেওয়ার নির্দেশ বিএনপির

Looks like you've blocked notifications!

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের প্রচারে অংশ না নেওয়ার জন্য নির্দেশনা জারি করেছে বিএনপি। কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরী ও সাধারণ সম্পাদক আমিন উর রশিদ ইয়াছিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গতকাল শনিবার রাত ১০টার দিকে এ তথ্য জানানো হয়।

এর আগে দলীয় শৃঙ্খলা-বহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক এবং সাবেক সিটি মেয়র মনিরুল হক সাক্কুকে প্রাথমিক পদসহ দলটির সব পদ থেকে আজীবন বহিষ্কার করেছে বিএনপি। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গত রোববার এ তথ্য জানানো হয়।

এ ছাড়া স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দলীয় নির্দেশনা অমান্য করা ও সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের (স্বতন্ত্র) মেয়রপ্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে স্বেচ্ছাসেবক দল থেকে বহিষ্কারাদেশ দেওয়া হয়।

সাবেক মেয়র মনিরুল হক সাক্কু ও নিজাম উদ্দিন কায়সার আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন। বিএনপি ও স্বেচ্ছাসেবক দল থেকে বহিষ্কৃত দুই মেয়রপ্রার্থীকে নির্বাচনে বিএনপি কিংবা এর অঙ্গ-সংগঠনের কেউ সহযোগিতা করলে তাঁদেরও বহিষ্কার করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।