কুমিল্লা সিটি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে : স্থানীয় সরকার মন্ত্রী

Looks like you've blocked notifications!
কুমিল্লা টাউন হলে আয়োজিত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন মো. তাজুল ইসলাম। ছবি : সংগৃহীত

আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে নির্বাচন কমিশনকে সরকার সব ধরনের সহযোগিতা করবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, কুমিল্লা সিটি করপোরেশনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার সক্ষমতা নবগঠিত নির্বাচন কমিশনের রয়েছে।

শুক্রবার কুমিল্লা টাউন হলে কুমিল্লা জেলা প্রশাসন আয়োজিত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মো. তাজুল ইসলাম এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সুষ্ঠু নির্বাচন করার জন্য নির্বাচন কমিশন অঙ্গীকারাবদ্ধ। গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত করার জন্য নির্বাচন কমিশনকে সরকার সব ধরনের সহযোগিতা প্রদান করবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন দেশ-বিদেশে অত্যন্ত প্রশংসিত হয়েছে উল্লেখ করে মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, ‘বর্তমান নির্বাচন কমিশন একটি সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে প্রতিষ্ঠিত। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনও নিরপেক্ষ এবং সবার কাছে গ্রহণযোগ্য হবে।’

এর আগে প্রধান অতিথির বক্তব্যে মো. তাজুল ইসলাম বলেন, ‘নজরুল ইসলাম ছোটবেলা থেকে সংগ্রাম করেছেন। তাঁর প্রতিটি দিন কেটেছে সংগ্রামের মাধ্যমে। মানুষের মধ্যে যে কোনো ভেদাভেদ নেই, তা তাঁর কাব্য ও রচনায় ফুটে উঠেছে। কাজী নজরুল ইসলাম বিভিন্ন অনিয়ম, অসঙ্গতি, অন্যায় ও ঔপনিবেশিকতার বিরুদ্ধে লড়াই করেছেন। সামাজিক অসাম্য, শোষণ-বঞ্চনা, ধর্মান্ধতা, বর্ণবাদ এবং নারী-পুরুষের বৈষম্যের বিরুদ্ধেও ছিলেন সোচ্চার। তাঁর জাগরণী ও উদ্দীপনামূলক সাহিত্য ও সঙ্গীত যুগে যুগে মানুষের মাঝে অনাবিল অনুপ্রেরণা যোগাবে’ বলে উল্লেখ করেন মন্ত্রী।

মন্ত্রী মো. তাজুল ইসলাম আরও বলেন, ‘আমরা সত্যিকার অর্থে নজরুলের মূল্যায়ন তুলে ধরতে পারছি না। আমাদের নতুন প্রজন্মের উচিত নজরুলের আর্দশ ধারণ করে, তা অনুসরণ করা। জীবনে বড় হতে হলে কঠোর পরিশ্রমের বিকল্প নেই।’

মো. তাজুল ইসলাম আরও বলেন, প্রতিটি রাজনীতিবিদদের নজরুলের আর্দশ অনুসরণ করা উচিত।

অনুষ্ঠানে কুমিল্লার জেলা প্রশাসক মো. কামরুল হাসানের সভাপতিত্বে স্মারক বক্তব্য দেন বাংলাদেশের কৃষি উন্নয়ন কপোরেশনের চেয়ারম্যান এ এফ হায়াতুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ, বীর মুক্তিযোদ্ধো নাজমুল হাসান পাখি, কুমিল্লা জেলা পরিষদের প্রশাসক রিয়াল অ্যাডমিরাল আবু তাহের এবং কুমিলা ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ ড.আবু জাফর খান।