কুষ্টিয়ায় শ্রমিকদের সড়ক অবরোধ, নিয়ন্ত্রণে রাবার বুলেট

Looks like you've blocked notifications!
কুষ্টিয়ার দৌলতপুরে সড়কে আজ বুধবার গাছের গুঁড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে আকিজ বিড়ি ফ্যাক্টরির শ্রমিকরা। ছবি : এনটিভি

কুষ্টিয়ার দৌলতপুরে সড়কে গাছের গুঁড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছে আকিজ বিড়ি ফ্যাক্টরির শ্রমিকরা। আজ বুধবার বেলা ১২টার দিকে উপজেলার হোসেনাবাদ বাজারে প্রাগপুর-ভেড়ামারা সড়কে বিক্ষোভ করেন তাঁরা। এ সময় সড়কে যানচলাচল বন্ধ হয় যায়। সেখানে পুলিশ পৌঁছালে ঘটে ইট পাটকেল ছোড়ার ঘটনা। পরে রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। আটক করা হয় তিনজনকে।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, আকিজ বিড়ির ফ্যাক্টরিতে কর্তৃপক্ষ সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নারী শ্রমিকদের দিয়ে বিড়ির প্যাকেটের গায়ে নকল ব্যান্ডরোল লাগিয়ে তা বাজারজাত করছে। এ ঘটনাকে কেন্দ্র করে তিন শ্রমিককে চাকরি থেকে বরখাস্ত করা হয়। এর প্রতিবাদে তারা এই কর্মসূচি পালন করছেন।

তবে, এ ব্যাপারে ফ্যাক্টরির ম্যানেজার পলাশের নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাবিদ হাসান জানান, সড়ক অবরোধ করে বিক্ষোভের খবরে আমরা ঘটনাস্থলে পৌঁছায়। পরিস্থিতি স্বাভাবিক করতে গেলে শ্রমিকরা ইট-পাটকেল ছুড়তে থাকে। এ সময় রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

নতুন করে সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।