কুষ্টিয়ায় হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
কুষ্টিয়ার মিরপুরে রুনা খাতুন নামে এক সন্তানের জননীকে হত্যার দায়ে এই ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। ছবি : এনটিভি

কুষ্টিয়ার মিরপুরে রুনা খাতুন (৪৪) নামে এক সন্তানের মাকে হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডাদেশ দেন আদালত।

আজ বুধবার (১ মার্চ) দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন মিরপুর উপজেলার নফরকান্দি ছন্দা ক্যানেলপাড়ার আব্দুস সামাদ, মতিয়ার রহমান এবং ছালিম সর্দার।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৯ আগস্ট রাতে রুনা খাতুন তাঁর স্বামী-সন্তানকে নিয়ে খাওয়া-দাওয়ার পর ঘুমিয়ে পড়েন। মধ্যে রাতে রুনা খাতুন বাথরুমে যাওয়ার কথা বলে পরে আর বাঘরে ফিরে আসেননি। এরপর সকালের দিকে ডুকরা কবরস্থানের পাশ থেকে তাঁর শ্বাসরোধ করে হত্যা করা মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহত রুনার স্বামী আব্দুল খালেক মালিথা অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে মিরপুর থানায় একটি হত্যা মামলা করেন।

তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) রাজীব শিকদার ২০১৬ সালের ১৭ ডিসেম্বর অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত পরিবেদন আদালতে দাখিল করেন। সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।