কুড়িগ্রামে ভোক্তা অধিকারের অভিযান, জরিমানা

Looks like you've blocked notifications!
কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান। ছবি : এনটিভি

কুড়িগ্রামে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চারটি প্রতিষ্ঠানকে ৫২ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেছে। আজ মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

ব্রি-২৯ চালকে ব্রি ২৮ চাল হিসেবে প্যাকেটজাত করে ভোক্তা সাধারণের সঙ্গে প্রতারণার অপরাধে আন্ধারীঝাড়ের আরআর মিনি অটো চালকলের মালিক মো. মুকুল হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। জ্ঞাতসারে ২৯ চাল ২৮ হিসেবে বেশি দামে বিক্রি করার অপরাধে ভুরুঙ্গাগামারী বাজারের বারেক চালঘরের মালিক আ. বারেককে ১০ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভুরুঙ্গামারী বাজারের ফাতেমা ট্রেডার্সের মালিক মো. আনারুল ইসলামকে দুই হাজার  টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

অন্যদিকে মাপে কম দেওয়ার অপরাধে দেওয়ানের খামারে অবস্থিত সাহা ফিলিং স্টেশনের ম্যানেজার আনন্দ চক্রবর্তীকে ১০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. আবু বকর সিদ্দিক ও ভুরুঙ্গামারী থানা পুলিশ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান জানান, জনস্বার্থে এরূপ অভিযান অব্যাহত থাকবে।