কুড়িগ্রাম সীমান্তে ‘বিএসএফের’ গুলিতে বাংলাদেশি নিহত

Looks like you've blocked notifications!
কুড়িগ্রামে রৌমারী সীমান্তে বিএসফের গুলিতে নিহত শহিবর। ছবি : এনটিভি

কুড়িগ্রামের রৌমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে শহিবর রহমান (৩৫) নামের এক বাংলাদেশি নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

আজ শনিবার ভোরের দিকে উপজেলার দাঁতভাঙা ইউনিয়নের কাউনিয়ারচর এলাকার আন্তর্জাতিক পিলার ১০৫৪-এর কাছে এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে সকালে পুলিশ মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত শহিবর রহমান দাঁতভাঙা ইউনিয়নের আমবাড়ি গ্রামের মৃত এরাজ আলীর ছেলে। তিনি কাউনিয়ারচর গ্রামে শ্বশুরবাড়ি এলাকায় বসবাস করতেন বলে জানা গেছে।

স্থানীয়রা জানায়, গতকাল শুক্রবার দিবাগত রাতে শহিবর রহমানসহ কয়েকজন সীমান্তে গরু চোরাচালানের উদ্দেশে যায়। এ সময় ভারতের দ্বীপচর ক্যাম্পের বিএসএফ সদস্যরা বাংলাদেশি ওই গরু ব্যবসায়ীদের লক্ষ্য করে গুলি ছোড়ে। বুকের বাঁ-পাশে গুলিবিদ্ধ হন শহিবর। পরে সহযোগীরা তাকে উদ্ধার করে নিয়ে আসার পথে তিনি মারা যান।

তখন সঙ্গীরা শহিবরের মরদেহ ফেলে পালিয়ে যায়। আজ সকালে পুলিশ বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

জামালপুর বিজিবি ৩৫ ব্যাটালিয়ন সদর দপ্তরের হাবিলদার সহকারী মুকিব জানান, আজ ভোর রাতে সীমান্তে তিন-চারটি গুলির শব্দে সীমান্তের সংশ্লিষ্ট এলাকায় বিজিবি টহলদল নৌকা নিয়ে গিয়ে কাউকে দেখতে পায়নি। পরে স্থানীয়দের মারফত শহিবর রহমানের গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়ার খবর পেয়ে পুলিশকে জানায় বিজিবি। গুলির শব্দ শুনতে পেলেও বিষয়টি বিএসএফের পক্ষ থেকে নিশ্চিত হওয়া যায়নি।

রৌমারী থানার ওসি মোন্তাছের বিল্লাহ বলেন, ‘নিহত শহিবরের পরিবারের দাবি, তারা সীমান্ত এলাকায় মাছ ধরতে গিয়েছিল। এ সময় বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। বিজিবি ও স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।