কেরাণীগঞ্জ থেকে ডাকাত সর্দারসহ গ্রেপ্তার ২

Looks like you've blocked notifications!
র‍্যাবের লোগো। ছবি : সংগৃহীত

ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ থেকে আন্তজেলা ডাকাত দলের সর্দার জসিম মোল্লাসহ দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল মঙ্গলবার কেরাণীগঞ্জের মাওয়া এক্সপ্রেসওয়ে পুলিশ ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেপ্তার করে। আজ বুধবার র‌্যাব-১০-এর অ্যাডিশনাল ডিআইজি ও অধিনায়ক মোহাম্মদ ফরিদ উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন—মো. জাহিদুল কাজি (২৫) ও মো. ইয়াসিন (৩০)।

মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, ‘আন্তজেলা ডাকাত দলের সর্দারসহ তাঁর সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাঁর সঙ্গে থাকা আরও দুই থেকে তিন জন সহযোগী কৌশলে পালিয়ে যায়।’

ফরিদ উদ্দিন জানান, গ্রেপ্তারের পর ডাকাত দলের বাসায় তল্লাশি পরিচালনা করে তাদের কাছ থেকে একটি স্বর্ণের চেইন, একটি রূপার ব্রেসলেট, দুটি ল্যাপটপ, পুলিশের এসআই র‌্যাংক ব্যাজসহ একটি খেলনা পিস্তল ও একটি চাপাতিসহ নানা ধরনের সরঞ্জাম পাওয়া গেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব বলছে, গ্রেপ্তারকৃতরা বেশ কিছুদিন ধরে ঢাকা, নরসিংদী, শরিয়তপুর ও মুন্সিগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় পুলিশি ছদ্মবেশে এবং ডাকাতির অভিপ্রায়ে অস্ত্রের ভয় দেখিয়ে স্বর্ণালংকার, টাকা ও অন্যান্য মূল্যবান সম্পদ ডাকাতি করত। 

এ ছাড়া তারা বড় বড় ব্যবসায়ীদের অস্ত্রের ভয় দেখিয়ে মোটা অংকের চাঁদা নিত এবং ডাকাতির কাজে কেউ বাধা দিলে বা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাদেরকে অস্ত্র দিয়ে হত্যা ও গুরুতর জখম করত।