ক্রেতা সেজে অভিযান, ৩৭০০ গ্রাম আফিমসহ ব্যবসায়ী গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
বান্দরবানের থানচিতে যৌথ বাহিনীর অভিযানে আফিমসহ গ্রেপ্তার মাদক ব্যবসায়ী। ছব : এনটিভি

বান্দরবানের থানচি উপজেলায় যৌথ বাহিনী আজ মঙ্গলবার দুপুরে ক্রেতা সেজে অভিযান চালিয়ে তিন হাজার ৭০০ গ্রাম আফিমসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, থানচির সদর ইউনিয়নের থানচি ব্রিজ এলাকায় মাইক্রো স্টেশনে দুপুরে অভিযান চালান যৌথ বাহিনীর (র‍্যাব-বিজিবি)  সদস্যরা। চট্টগ্রাম র‍্যাব-৭-এর মেজর মো. মুশফিকুর রহিমের নেতৃত্বে ১২ জনের একটি এবং বলিপাড়া ৩৮ বিজিবি ব্যাটালিয়নের হাবিলদার মো. শহিদুল ইসলামের নেতৃত্বে ১০ জনের একটি টহলদল অভিযান চালায়। অভিযানে পাহাড়ি এক মাদক ব্যবসায়ী নিষিদ্ধ আফিম পাচারের জন্য হাত বদলের সময় আফিমসহ গ্রেপ্তার হন যৌথ বাহিনীর হাতে। আটক মাদক ব্যবসায়ীর নাম লেংরাও ম্রো (১৯)। তাঁর বাড়ি থানচির তীন্দু ইউনিয়নের রেংবোপাড়ায়।

এ সময় তার কাছ থেকে তিন হাজার ৭০০ গ্রাম আফিম উদ্ধার করা হয়, যার আনুমানিক বাজার মূল্য তিন কোটি ৫০ লাখ টাকা বলে যৌথ বাহিনী দাবি করেছে। গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে মাদকসহ ওই ব্যবসায়ীকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ঘটনায় থানচি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮-এর ৩৬(১) ৬ (ঘ) ধারায় একটি মামলা করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে র‍্যাব-৭-এর মেজর মো. মুশফিকুর রহিম জানান, আফিমের একটি চালান হাত বদলের খবর পেয়ে ক্রেতা সেজে অভিযান চালানো হয়। অভিযানে তিন কেজি ৭০০ গ্রাম আফিমসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার বলেন, যৌথ বাহিনীর অভিযানে উদ্ধার হওয়া মাদকসহ একজনকে থানায় সোপর্দ করা হয়েছে। থানচি থানায় এ ঘটনায় একটি মামলা করা হয়েছে।