খাগড়াছড়িতে এক ব্যক্তিকে পুড়িয়ে হত্যা

Looks like you've blocked notifications!

খাগড়াছড়ির রামগড়ে চাইথোয়াই মারমা (৬০) নামের এক ব্যক্তিকে ইট দিয়ে আঘাতের পর গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যার ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার সন্ধ্যায় পৌর এলাকার মাস্টারপাড়ায় এ ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা গেছে, আজ সন্ধ্যা সাড়ে ৬টার মাস্টারপাড়ায় নিজ বাড়ির সামনে আরফিন শরীফ পাটোয়ারী তার প্রতিবেশী চাইথোয়াই মারমাকে বাড়ির পাশে রাস্তার ধারে বসা অবস্থায় ইট দিয়ে মাথায় আঘাত করেলে তিনি অচেতন হয়ে পড়েন। পরে কেরোসিন ঢেলে তার শরীরে আগুন ধরিয়ে দেওয়া হয়। আরফিন শরীফ পাটোয়ারীকে আটক করা হয়েছে।

স্থানীয়রা আহত চাইথোয়াই মারমাকে উদ্ধার করে রামগড় উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎক ডা. নরেন মৃত ঘোষণা করেন। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. নরেন চৌধুরী জানান, চাইথোয়াই মারমার শরীরের ৮০ ভাগ পুড়ে গেছে। এ ছাড়া  শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

নিহত চাইথোয়াই মারমার ছেলে অংশেউ মারমা জানান, ঘাতক তাদের প্রতিবেশী। সম্প্রতি ওই ঘাতক তাদের ঘরে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় তার বাবা থানায় অভিযোগ করায় ক্ষুব্ধ হয়ে আজ এ হত্যাকাণ্ড ঘটায়।

স্থানীয় কাউন্সিলর আহসান উল্যাহ জানান, শরীফ একজন মাদকাসক্ত। এক মাস আগে তাকে বিয়ে করানো হলে তিন দিনের মাথায় সংসার ভেঙে যায়। তার বিরুদ্ধে এলাকায় ব্যাপক অভিযোগ রয়েছে।

হত্যার ঘটনায় আটক শরীফের বাবা জানান, তিনি সন্ধ্যায় ফেনী থেকে  রামগড়ে এসে ঘটনাটি শুনেছেন। তবে তার ছেলে ঘটনার সঙ্গে জড়িত  কি না, তা তিনি জানেন না। তিনি দাবি করেন, তার ছেলে দুই বছর ধরে  মানসিক রোগে ভুগছে। চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে তার মানসিক চিকিৎসা করা হয়।  

রামগড় থানার পরিদর্শক (তদন্ত)  রাজীব কর জানান, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে শরীফ পাটোয়ারীকে পুলিশ গ্রেপ্তার করেছে।  নিহত চাইথোয়াই মারমার লাশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি পাঠানো হচ্ছে। এ ব্যাপারে মামলা রুজুর প্রস্তুতি চলছে। 

রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রায়হান মোহাম্মদ উদ্দিন কাজেমী জানান, ঘটনার পর ঘাতককে তার বাড়ি থেকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার ঘটনা সে স্বীকার করেছে। তদন্তে হত্যার কারণ জানা যাবে।