খাগড়াছড়িতে চার দিনব্যাপী আর্টক্যাম্প উদ্বোধন

Looks like you've blocked notifications!
খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী ‘বঙ্গবন্ধু ও স্বপ্নের পাহাড়’ এই স্লোগানের আর্ট ক্যাম্প উদ্বোধন করছেন।

মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটের উদ্যোগে খাগড়াছড়িতে চার দিনব্যাপী আর্টক্যাম্প আজ বৃহস্পতিবার সকালে জেলা পরিষদ পার্কে উদ্বোধন করা হয়েছে।
‘বঙ্গবন্ধু ও স্বপ্নের পাহাড়’ স্লোগানের এই আর্ট ক্যাম্প উদ্বোধন করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী। আর্টক্যাম্পে তিন পার্বত্য জেলার বিভিন্ন জাতিগোষ্ঠীর ২০ জন শিল্পী অংশগ্রহণ করেন।
পার্বত্য এলাকার ক্ষুদ্র জাতিগোষ্ঠী শিল্পীদের নিয়ে এটি দ্বিতীয় আর্টক্যাম্প। গত বছর ‘পাহাড়ের বাঁকে’ নামে প্রথম আর্টক্যাম্পটি অনুষ্ঠিত হয়েছিল।
অংশগ্রহণকারী শিল্পীরা জানান, এই ক্যাম্পের মাধ্যমের পাহাড়ের শিল্পীদের মধ্যে যোগাযোগ, মতবিনিময়, একসঙ্গে কাজ করার সুযোগ সৃষ্টি হয়েছে।
আয়োজনকারী প্রতিষ্ঠানের সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত) জীতেন চাকমা বলেন, ‘পাহাড়ের সৌন্দর্য শিল্পীদের মাধ্যমে তুলে ধরার একটি প্রয়াস। এই উদ্যোগের ফলে শিল্পীরা একবসে বসে ছবি আঁকার সুযোগ পাচ্ছে। এই আর্টক্যাম্পটি মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে  আয়োজন করা হয়েছে। তাই এর নাম দেওয়া হয়েছে ‘বঙ্গবন্ধু ও স্বপ্নের পাহাড়’।