খাগড়াছড়িতে তিনদিনব্যাপী বৃক্ষমেলা শুরু

Looks like you've blocked notifications!
খাগড়াছড়িতে বন বিভাগ ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা উদ্বোধন উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা। ছবি : এনটিভি

খাগড়াছড়ির প্রাকৃতিক পরিবেশ উন্নয়নে পতিত পাহাড়গুলোকে সহসাই বনায়নের আওতায় আনতে তিনদিনব্যাপী বৃক্ষমেলা শুরু হয়েছে। আজ বুধবার সকালে বন বিভাগ ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে খাগড়াছড়িতে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বন কর্মকর্তারা জানান, বন্যপ্রাণীর আবাসস্থল সমুন্নত রাখার পাশাপাশি বননির্ভর জনগোষ্ঠীর বিকল্প জীবিকায়নের উদ্যোগ নিচ্ছে সরকার। এ ছাড়া খাগড়াছড়ির আলুটিলায় সংরক্ষিত বনাঞ্চলে ইকোপার্ক স্থাপনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

বিভাগীয় বন কর্মকর্তা মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

এ সময় বক্তব্য দেন পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, শরণার্থীবিষয়ক টাস্কফোর্সের প্রধান নির্বাহী কৃঞ্চ চন্দ্র চাকমা প্রমুখ।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়ে টাউন হলে এসে শেষ হয়। এ উপলক্ষে টাউন হলে আয়োজিত তিনদিনব্যাপী বৃক্ষমেলার স্টল ঘুরে দেখেন অতিথিরা।