খাগড়াছড়িতে বৌদ্ধধর্মীয় গুরুকে কুপিয়ে হত্যা

Looks like you've blocked notifications!
খাড়াছড়ি সদর থানা। ফাইল ছবি

খাগড়াছড়ি সদরের গুগড়াছড়িতে বৌদ্ধধর্মীয় এক গুরুকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল রোববার দিনগত মধ্যরাতে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে পুলিশ জানিয়েছে।

নিহত বৌদ্ধভিক্ষু ধর্মগুরু বিশুদ্ধা মহাথের (৫২) গুগড়াছড়ি ধর্মসুখ বৌদ্ধবিহারের অধ্যক্ষ।

আজ সোমবার সকালে ছোয়াইং (খাবার) দিতে এসে বৌদ্ধভিক্ষুকে বিহারের মধ্যে পড়ে থাকতে দেখেন গ্রামের একজন মহিলা। পরে বিষয়টি গ্রামবাসী জানতে পেরে পুলিশকে খবর দেয়। বিহারে একাই ছিলেন তিনি।

১ নং খাগড়াছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জ্ঞান দত্ত ত্রিপুরা জানান, ‘দুর্বৃত্তরা বিহারে ডাকাতি করতে এসে ধর্মীয় গুরুকে খুন করে থাকতে পারে।’  তবে, বৌদ্ধ ভিক্ষুর ছোট ভাই ক্যউচিং মারমা জানিয়েছেন, বিহার অধ্যক্ষের হাতে তেমন নগদ টাকা ছিল না। দুটি মোবাইল খোয়া গেছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রশীদ জানান, গতকাল মধ্যরাতে অজ্ঞাত পরিচয় দুর্বৃত্তরা বৌদ্ধ ধর্মীয় গুরুকে কুপিয়ে ও মাথায় আঘাত করে খুন করেছে। তদন্ত করে দোষীদের খুঁজে বের করা হবে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন খাগড়াছড়ি পুলিশ সুপার আব্দুল আজিজসহ প্রশাসনের কর্মকর্তারা।

এদিকে মরদেহ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। বৌদ্ধভিক্ষুর ভাই বাদী হয়ে থানায় মামলা করেছেন।

উল্লেখ্য, এই ধর্মগুরু ৩০ বছর ধরে ধর্ম প্রচার ও মানবসেবায় নিয়োজিত ছিলেন।