খাগড়াছড়ি জেলা পরিষদ ভবনে ধস, ৩ সদস্যের তদন্ত কমিটি

Looks like you've blocked notifications!
খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে ধসের পর চলছে উদ্ধার অভিযান। ছবি : এনটিভি

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নতুন ভবনের ছাদ ঢালাই কাজের সময় ভবনের একাংশ ধসে ছয়জন হতাহত ও তিনজন নিখোঁজের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়াকে আহ্বায়ক করে তিন সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

আজ শনিবার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিস, রেড ক্রিসেন্ট ও সেনাবাহিনীর সদস্যরা উদ্ধার কাজ শুরু করে। টানা সাত ঘণ্টা পার হয়ে গেলেও নিখোঁজ এখনও তিনজন। আরও ঘণ্টাখানেক তাঁরা নিখোঁজদের খুঁজে পেতে চেষ্টা চালাবেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী ও নির্মাণ শ্রমিকরা জানান, ২২ জন শ্রমিক নির্মাণ কাজ করছিলেন। হঠাৎ বিকট শব্দে নির্মাণাধীন ভবনের একাংশ ধসে পড়ে। ধসে পড়া ভবনের নিচের ছাদ-বারান্দায় শ্রমিকরা আটকা পড়েন। এসময় উদ্ধার করা ছয় শ্রমিককে খাগড়াছড়ি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। তাঁর নামপরিচয় পাওয়া যায়নি।

এদিকে, উদ্ধারের সময় মো. সাজ্জাদ হোসেন (২০)  নামে এক শ্রমিকের মরদেহ পাওয়া যায়। তাঁর বাড়ি জেলা সদরের কলেজগেইট এলাকায়।

উদ্ধার সংশ্লিষ্টরা জানান, এ ঘটনায় ২২ শ্রমিকের মধ্যে এখনও তিনজন নিখোঁজ আছেন। আহত হয়েছেন পাঁচজন।

এ বিষয়ে জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী বলেন, ‘বিষয়টি খুবই দুঃখজনক। তদন্ত করে দেখা হবে। এরই মধ্যে আমরা জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়াকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করেছি। তদন্ত কমিটির সদস্য সচিব এলজিইডির নির্বাহী প্রকৌশলী এবং সদস্য গণপূর্ত প্রকৌশলী। তাঁদেরকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।’

জেলা পরিষদ চেয়ারম্যান নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান। জানা গেছে, নিহতদের পরিবারকে এক লাখ টাকা করে দেওয়া হয়েছে। আর আহতদের চিকিৎসার সব ব্যয়ভার গ্রহণ করেছেন তিনি।