খাতুনগঞ্জে জেলা প্রশাসনের অভিযান, জরিমানা

Looks like you've blocked notifications!
দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে খাতুনগঞ্জে আজ সোমবার দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। ছবি : এনটিভি

দেশের বৃহত্তম পাইকারী বাজার খাতুনগঞ্জ বাজারে রশিদবিহীন পণ্য বিক্রিসহ নানা অনিয়মের দায়ে চারটি পাইকারি বিক্রেতা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার (২০ মার্চ) দুপুরে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন। অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জামশেদ আলম ও মাসুদ রানা।

এ সময় বিভিন্ন দোকানে মূল্য তালিকা নিয়মিত পরিবর্তন না করায় ও মালামাল বিক্রি করার পর ক্যাশমেমো ক্রেতাকে না দেওয়াই চারটি প্রতিষ্ঠানকে ৬৮ হাজার টাকা জরিমানা করা হয়। আর সর্বোচ্চ ৫০ হাজার টাকা জরিমানা করা হয় ডিও ব্যবসায়ী প্রতিষ্ঠান আরএম এন্টারপ্রাইজকে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট জামশেদ আলম এনটিভি অনলাইনকে জানান, খাতুনগঞ্জের বেশ কিছু ব্যবসায়ী ডেলিভারি অর্ডার ডিওর মাধ্যমে পণ্য বেচাকেনা করছে। কিন্তু খুচরা পর্যায়ে কোনো ধরনের রশিদ দিচ্ছে না। ফলে খুচরা বাজারে পণ্যের মূল্য বাড়ছে। এ কারণে চারটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অর্থদণ্ড করা হয়েছে।