খুলনায় কাপড়ের দোকান ও গোডাউনে অগ্নিকাণ্ড

Looks like you've blocked notifications!
খুলনার ভৈরব নদীর তীরবর্তী বড় বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসকর্মী ও স্থানীয়রা। ছবি : এনটিভি

খুলনার ভৈরব নদীর তীরবর্তী বড় বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ থেকে ১২টি ঘর পুড়ে বিপুল ক্ষয়ক্ষতি হয়েছে। আজ বুধবার দুপুর ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

প্রত্যক্ষ্যদর্শীরা জানায়, আজ দুপুর ১২টার দিকে আগুনের সূত্রপাত হলেও দোকান বন্ধ থাকায় কেউ তা বুঝতে পারেনি। আগুনের লেলিহান শিখা যখন দাউ দাউ করে জ্বলতে থাকে তখন বেলা ১টা। তখনই ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। কিন্তু সুরু রাস্তা এবং ঘিঞ্জি এলাকা হওয়ায়  ফায়ার সার্ভিসের বড় গাড়ি প্রবেশ করতে পারেনি। পরে নৌ ইউনিটসহ মোট ছয়টি ইউনিটের চেষ্টায় বেলা আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে ছয়টি কাপড়ের দোকান এবং বেশ কয়েকটি গোডাউন। পাশেই বড় বাজার পূজা মণ্ডপ ছিল, অগ্নিকাণ্ডে মণ্ডপের কোনো ক্ষতি হয়নি।

বড় বাজার তুলাপট্টি এলাকার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আনিসুর রহমান জানান, ছয়টি কাপড়ের পাইকারি দোকান পুড়ে দুই থেকে তিন কোটি টাকার ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিসের উপপরিচালক সালেহ উদ্দিন জানান, সরু রাস্তার কারণে কাজ করতে জটিলতা সৃষ্টি হয়েছে। বড় ভবনে প্রবেশের কোনো পথ না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে। কীভাবে অগ্নিকাণ্ডের কারণ এবং কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনই বলা যাচ্ছে না। আর এসব দোকান অবৈধভাবে গড়ে উঠেছে।  

এদিকে বিকেল সাড়ে ৩টার দিকেও ফায়ার সার্ভিসের কর্মীদের আগুন নেভাতে দেখা গেছে।