খুলনায় পুলিশের এটিইউ-ইউএনওডিসির কর্মশালা

Looks like you've blocked notifications!
হোটেল সিটি ইনে বাংলাদেশ পুলিশের এটিইউ ও ইউএনওডিসি যৌথ উদ্যোগে কর্মশালা। ছবি : এনটিভি

খুলনায় ‘বাংলাদেশে কমিউনিটি ও বিট পুলিশিং প্রক্রিয়া এবং কৌশল শক্তিশালীকরণের মাধ্যমে সহিংস চরমপন্থা ও সন্ত্রাসবাদ প্রতিরোধের উদ্যোগ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১৫ মে) সকাল ১০টায় হোটেল সিটি ইনে বাংলাদেশ পুলিশের বিশেষায়িত সংস্থা এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) ও ইউনাইটেড ন্যাশন্স অফিস অন ড্রাগস অ্যান্ড ক্রাইমের (ইউএনওডিসি) যৌথ উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় খুলনা বিভাগের কমিউনিটি ও বিট পুলিশিং কার্যক্রমে সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা প্রতিরোধে বিদ্যমান চ্যালেঞ্জ ও ভবিষ্যত কর্মকৌশল নির্ধারণের জন্য এবং সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা মোকাবিলায় তৃণমূল পর্যায়ে বিট পুলিশ ও কমিউনিটি পুলিশের ভূমিকা কীভাবে আরও শক্তিশালী ও জোরদার করা যায়, সেই কর্মকৌশল নির্ধারণের বিষয়ে আলোচনা করা হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি (এন্টি টেররিজম ইউনিট) এস এম রুহুল আমিন।

আয়োজিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা, খুলনা রেঞ্জ ডিআইজি  মঈনুল হক, অতিরিক্ত ডিআইজি (ডেপুটি কম্যান্ডান্ট পিটিসি) হাবিবুর রহমান খান, অতিরিক্ত ডিআইজি (এটিইউ-বরিশাল বিভাগ) নাসিমা আক্তার; অতিরিক্ত ডিআইজি (এটিইউ খুলনা বিভাগ) মো. মনিরুজ্জামান, খুলনার পুলিশ সুপার মাহবুব হাসান, পুলিশ সুপার (ট্রেনিং) এন্টি টেররিজম ইউনিট মোছা. শিরিন আক্তার জাহান; বাংলাদেশে ইউএনওডিসির ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মোহাম্মদ নাহিয়ান এবং ইউএনওডিসির ন্যাশনাল কনসালটেন্ট প্রফেসর ড. এ এস এম আলী আশরাফ।

আরও উপস্থিত ছিলেন  কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মো. সাজিদ হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড প্রটোকল) মোছা. তাসলিমা খাতুন, বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) রাশিদা বেগম, ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) বি এম নুরুজ্জামান, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম এবং খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজাসহ খুলনা রেঞ্জ এবং খুলনার অন্যান্য ইউনিটের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, যশোর, ঝিনাইদহ, সাতক্ষীরা, মেহেরপুর, বাগেরহাট ও কুষ্টিয়া জেলার  বিট পুলিশিং এবং কমিউনিটি পুলিশিং কার্যক্রম তদারককারী কর্মকর্তা, বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কর্মকর্তা এবং খুলনার  প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।