খুলনায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ৮৩৬ পরিবার

Looks like you've blocked notifications!
খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন আজ সোমবার দুপুরে নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন। ছবি : এনটিভি

খুলনার আরও ৮৩৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর প্রদান করা হবে। আগামী বুধবার (২২ মার্চ) সকালে এসব পরিবারের হাতে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী।

আজ সোমবার (২০ মার্চ) দুপুরে খুলনা জেলা প্রশাসক (ডিসি) খন্দকার ইয়াসির আরেফীন নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

খন্দকার ইয়াসির আরেফীন বলেন, ‘খুলনার রূপসা উপজেলায় ৭৫টি, তেরখাদায় ৯০টি, ডুমুরিয়ায় ২০০টি, পাইকগাছায় ৬৬টি, দাকোপে ৭৫টি, বটিয়াঘাটায় ৮০টি, দিঘলিয়ায় ১৮০টি এবং ফুলতলা উপজেলায় ৭০টি পরিবারের মাঝে জমিসহ ঘর হস্তান্তর করা হবে।’

জেলা প্রশাসক জানান, এসব ঘর নির্মাণের জন্য খুলনা জেলার পাইকগাছা উপজেলায় ৩ দশমিক ৭০ একর, দিঘলিয়া উপজেলায় ২ দশমিক ৪১ একর, বটিয়াঘাটা উপজেলায় ২ একর, ফুলতলা উপজেলায় ৪ দশমিক ১২ একর এবং রূপসা উপজেলায় শূন্য দশমিক ২৪ একরসহ মোট ১২ দশমিক ৪৭৮ একর জমি কেনা হয়েছে।

সংবাদ সম্মেলনে জনানো হয়, খুলনা জেলার মোট ভূমিহীন-গৃহহীন পরিবারের সংখ্যা ৫ হাজার ৫২৯টি। ইতোমধ্যে প্রথম পর্যায়ে ৯২২টি, দ্বিতীয় পর্যায়ে ১ হাজার ৩৫১টি এবং তৃতীয় পর্যায়ে ৯০৬টি জমির মালিকানাসহ ঘর হস্তান্তর করা হয়েছে। চলমান চতুর্থ পর্যায়ে মোট ঘরের সংখ্যা ১ হাজার ৮১৯টি। বর্তমানে কাজ চলছে ১ হাজার ৬২টি ঘরের। ভূমিহীন-গৃহহীন পুনর্বাসনের পর খুলনা জেলায় অবশিষ্ট ভূমিহীন-গৃহহীন পরিবার থাকবে ৩৭৬টি।

উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনী নির্মিত ব্যারাকে তেরখাদা উপজেলায় ৩০টি, পাইকগাছায় ৭৩টি ও দাকোপ উপজেলায় ৫০টিসহ মোট ১৫৩টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছ।