খুলনা ওয়াসার এমডির দুর্নীতির বিরুদ্ধে করা রিট খারিজ

Looks like you've blocked notifications!
হাইকোর্টের ফাইল ছবি এনটিভির

খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী মো. আবদুল্লাহর বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান চেয়ে করা রিট আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের দ্বৈত বেঞ্চ আজ রোববার (৭ মে) এ আদেশ দেন।

আদালতে আজ রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এমাদুল হক বশির। ওয়াসার এমডির পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন। 

আইনজীবী এমাদুল বশির সাংবাদিকদের বলেন, ‘খুলনা ওয়াসার এমডির বিরুদ্ধে দুর্নীতি ও নিয়োগ নিয়ে দুদক এর আগে তদন্ত করেছিল। সেই তদন্ত প্রতিবেদন আদালতে জমা দিয়েছিল দুদকের তদন্তকারী কর্মকর্তা। প্রতিবেদনে তদন্তকারী দল আব্দুল্লাহর দুর্নীতি পায়নি বলে জানায়। এ কারণে, আদালত রিট খারিজ করে দিয়েছেন।’

এর আগে গত ২১ মার্চ খুলনা ওয়াসার এমডির বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিটে তাকে বার বার ওয়াসার এমডি নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করা হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট এমাদুল হক বশির এ রিট দায়ের করেন। স্থানীয় সরকার সচিব, জনপ্রশাসন সচিব, পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান, দুর্নীতি দমন কমিশন, খুলনা ওয়াসা কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়। বিভিন্ন গণমাধ্যমে খুলনা ওয়াসার এমডি প্রকৌশলী মো. আবদুল্লাহর দুর্নীতি নিয়ে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে রিট আবেদনটি করা হয়।