খোকসায় আ.লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৩

Looks like you've blocked notifications!
কুষ্টিয়ার খোকসা উপজেলা পরিষদের উপনির্বাচনের আগের রাতে গতকাল মঙ্গলবার সংঘর্ষে আহত একজন। ছবি : এনটিভি

কুষ্টিয়ার খোকসা উপজেলা পরিষদের উপনির্বাচনে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন গুলিবিদ্ধসহ তিনজন আহত হয়েছেন। তাঁদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার শোমসপুর ইউনিয়নের চকহরিপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহত ব্যক্তিরা হলেন—উপজেলার শোমসপুর গ্রামের আবদুল আওয়াল খান (২৩), একই গ্রামের মোহাম্মদ আলীর ছেলে সোহেল শেখ (৪০) এবং জাফর শেখের ছেলে মজনু শেখ (৪০)। এদের মধ্যে আব্দুল আওয়ালের গলায় গুলি লেগেছে। তিনি খোকসা উপজেলা ছাত্রলীগের সভাপতি শিমুল খানের ছোট ভাই।

পুলিশ ও স্থানীয়সূত্রে জানা যায়, রাতে চকহরিপুর এলাকায় উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রার্থী বাবুল আকতার ও স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া) মোতাহার হোসেন খোকনের সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়ায়। এতে আওয়াল গুলিবিদ্ধ হন। এছাড়া আরও দুজন আহত হন।

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহত ব্যক্তিদের উদ্ধার করে খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাঁদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। সংঘর্ষের পর থেকে এলাকাজুড়ে আতঙ্ক বিরাজ করছে।

খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান বলেন, ‘উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে প্রচারণা বন্ধ রয়েছে। তারপরও দুটি পক্ষ প্রচারণা চালানোর সময় মুখোমুখি হয়ে যায়। এতে সংঘর্ষ হয়। এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে।’