গণঅভ্যুত্থানেই স্বৈরশাসকের পতন হবে : ভৈরবে বিএনপির নেতারা

Looks like you've blocked notifications!
ভৈরবের জিল্লুর রহমান পৌর মিলনায়তনে আয়োজিত ভৈরব উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে বক্তব্য দেন দলের কেন্দ্রীয় নেতারা। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরব উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন গতকাল শনিবার রাতে অনুষ্ঠিত হয়েছে। সেখানে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। তাঁরা বলেন, আওয়ামী লীগ দলীয় অনুগত কিছু সরকারি কর্মকর্তা-কর্মচারীর সহায়তায় দিনের ভোট রাতে দিয়ে অবৈধ সরকার গঠন করে ক্ষমতায় টিকে আছে। ক্ষমতায় যেতে জনগণের ভোটের প্রয়োজন হয়নি বলে তারা জনগণকে মূল্যায়ন করছে না। তাই, যা খুশি তা করছে।

ভৈরবের জিল্লুর রহমান পৌর মিলনায়তনে আয়োজিত এ সম্মেলনে এসব কথা বলেন বক্তারা। উপজেলা বিএনপির আহ্বায়ক মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মো. শরীফুল আলম।

এ সময় প্রধান অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহ মো. ওয়ারেছ আলী মামুন। বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য এবং কেন্দ্রীয় বিএনপির সদস্য লায়লা বেগম, কিশোরগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মাজাহারুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, সেদিন বেশি দূরে নয়, গণঅভ্যুত্থানেই এ স্বৈরশাসকের পতন হবে। তাই, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পায়।

বিএনপি নেতারা আরও বলেন, তারা যদি ভেবে থাকেন ২০১৪ আর ১৮ সালের মতো আঁতাত আর রাতের প্রহসনের নির্বাচন করে আবারও ক্ষমতায় ফিরে আসবেন, তবে তারা দিবাস্বপ্নে বিভোর রয়েছেন। কারণ, জনগণ এবার কড়ায়-গণ্ডায় বুঝিয়ে দেবেন, কত ধানে কত চাল।

আন্দোলন-সংগ্রামের জন্য নেতাকর্মীদের বাঁশের লাঠি নিয়ে প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে এ সময় নেতারা বলেন, মামলা-হামলা, খুন-গুম আর নির্যাতনের শিকার কোটি মানুষ আর তাঁদের স্বজনেরা রাস্তায় যেদিন বের হয়ে আসবেন, সেদিন এই জুলুমবাজ সরকারের মন্ত্রী-এমপি আর নেতারা পালানোর পথ পাবেন না।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা বিএনপির সদস্য সচিব মো. আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ভিপি সাইফুল হক, পৌর বিএনপির আহ্বায়ক হাজী মো. শাহিন, সদস্য সচিব ভিপি মুজিবুর রহমান, কুলিয়ারচর পৌর বিএনপির সভাপতি হাজী মো. রফিকুল ইসলামসহ যুবদল, ছাত্রদল ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

পরে উপস্থিত কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে মো. রফিকুল ইসলামকে সভাপতি ও মো. আরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে উপজেলা এবং হাজী মো. শাহিনকে সভাপতি ও ভিপি মুজিবুর রহমানকে সাধারণ সম্পাদক করে পৌর বিএনপির কমিটি ঘোষণা করা হয়।