গভীর সাগরে কোস্ট গার্ডের অভিযান, ৭ লাখ পিস ইয়াবা জব্দ

Looks like you've blocked notifications!
কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনস দ্বীপ উপকূলবর্তী গভীর সাগরে অভিযান চালিয়ে ৭ লাখ পিস ইয়াবা উদ্ধার করে জব্দ করেছে কোস্টগার্ড। ছবি : এনটিভি

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনস দ্বীপ উপকূলবর্তী গভীর সাগরে অভিযান চালিয়ে সাত লাখ পিস ইয়াবা উদ্ধার করে জব্দ করেছে কোস্টগার্ড। কোস্টগার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান আজ মঙ্গলবার দুপুরে এ তথ্য জানান।

আব্দুর রহমান জানান, গতকাল মধ্যরাত ২টায় টেকনাফ উপজেলার সেন্টমার্টিনস দ্বীপের উপকূলবর্তী দেড় নটিক্যাল মাইল দূরবর্তী দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে অভিযান চালানো হয়। এ সময় পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলেও জানান কোস্টগার্ডের এ কর্মকর্তা।

কোস্ট গার্ড জানায়, গতকাল মধ্যরাতে খবর আসে টেকনাফে সেন্টমার্টিনস দ্বীপের উপকূলবর্তী দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচার হবে। তাই তাদের একটি দল অভিযান চালায়। একপর্যায়ে মিয়ানমারের দিক থেকে আসা সন্দেহজনক ইঞ্জিনচালিত একটি নৌকা জলসীমার শূন্যরেখা অতিক্রম করছে দেখে কোস্টগার্ড সদস্যরা থামার নির্দেশ দেন। কিন্তু কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে মাঝি নৌকাটি দ্রুত চালিয়ে মিয়ানমারের দিকে পালাতে থাকে।

পরে কোস্টগার্ড সদস্যরা ধাওয়া দিলে নৌকায় থাকা লোকজন কিছু বস্তা পানিতে ফেলে দিয়ে মিয়ানমার অভ্যন্তরে পালিয়ে যায়। এ সময় কোস্ট গার্ড সদস্যরা পাচারকারীদের ফেলে যাওয়া ভাসমান অবস্থায় পলিথিন মোড়ানো ১০টি বস্তা পান। পরে বস্তাগুলো খুলে পাওয়া যায় সাত লাখ ইয়াবা।

পরে উদ্ধার করা ইয়াবাগুলো জব্দ করে টেকনাফ থানায় হস্তান্তর করে আইনগত প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে বলেও জানান লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান।