গলা চেপে বরখাস্ত হলেন পাউবো’র নির্বাহী প্রকৌশলী

Looks like you've blocked notifications!
রাজবাড়ী পাউবোর নির্বাহী প্রকৌশলী মঙ্গলবার তাঁর নিজ অফিস কক্ষে উপসহকারী প্রকৌশলী মো. রনিকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। ছবি : ভিডিও ফুটেজ থেকে

অসদাচরণ ও শৃঙ্খলাভঙ্গের অভিযোগে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) রাজবাড়ীর নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাউবোর উপ-সচিব (প্রশাসন) সৈয়দ মাহবুবুল হক স্বাক্ষরিত এক দাপ্তরিক আদেশে গতকাল বুধবার তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়।

ওই আদেশে আরও উল্লেখ করা হয়, আব্দুল আহাদকে সাময়িকভাবে বরখাস্ত করে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (বাপাউবো) প্রশিক্ষণ ও মানবসম্পদ উন্নয়ন বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দপ্তরে সংযুক্ত করা হয়েছে। সাময়িক বরখাস্তকালীন তিনি প্রবিধানমালার প্রবিধি ৫৫(৪) অনুযায়ী খোরাকি ভাতা পাবেন।

নির্বাহী প্রকৌশলীর অফিস কক্ষের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, গত মঙ্গলবার রাজবাড়ীতে পাউবো’র নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদের অফিস কক্ষে ঢুকে চেয়ারে বসেন উপ-সহকারী প্রকৌশলী মো. রনি। একপর্যায়ে আব্দুল আহাদ তাঁর বসার চেয়ার থেকে উঠে গিয়ে মো. রনিকে গলাচেপে চেয়ার থেকে ফেলে বুকের ওপর চেপে বসেন এবং গালাগাল করতে থাকেন। এ সময় অফিস কক্ষের এক ব্যক্তি নির্বাহী প্রকৌশলীকে নিবৃত্ত করার চেষ্টা করেন।

এ ঘটনার পর রাজবাড়ী পাউবোর উপসহকারী প্রকৌশলী মো. রনি প্রধান প্রকৌশলী বরাবর অভিযোগ দেন।

এ ব্যাপারে জানতে চাইলে রাজবাড়ী পাউবোর নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ বলেন, ‘রনি দীর্ঘদিন ধরে আমার কোনো কথা শুনছেন না। আর এ ঘটনাটি আমি রাগের মাথায় করে ফেলেছি, যা আমার করা একদম ঠিক হয়নি।’