গাইবান্ধায় কেন্দ্রে ফল ঘোষণা না করায় সংঘর্ষ

Looks like you've blocked notifications!
গাইবান্ধা পৌর নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ পুলিশসহ ১৫ জন আহত। ছবি : এনটিভি  

গাইবান্ধায় ফলাফল না দিয়ে ব্যালট পেপার নিয়ে যাওয়া হচ্ছে-এমন খবরে উত্তেজিত এলাকাবাসীর সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর পাঁচ সদস্যসহ আহত হয়েছে কমপক্ষে ১৫ জন।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, গাইবান্ধা পৌরসভার পূর্ব কোমরনই সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ফলাফল না দিয়ে ব্যালট পেপার নির্বাচন অফিসে নিয়ে যাওয়া হচ্ছে-এমন খবরের ভিত্তিতে উত্তেজিত জনতা নির্বাচনী সরঞ্জামাদি আটকে দেয়। একপর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে উত্তেজিত জনতার দুই ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় পুলিশের একটি গাড়িতে আগুন দেয় জনতা। এ ছাড়া  র‌্যাবের দুটি, পুলিশের একটি ও জুডিশিয়াল মেজিস্ট্রেটের একটি গাড়ি ভাঙচুর করে তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইনশৃঙ্খলা বাহিনী অন্তত ৫০ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে এবং বেশ কিছু রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় একজন পুলিশ সদস্য, একজন ফায়ার সার্ভিস কর্মী, দুজন র‌্যাব সদস্য এবং ১৫ জন এলাকাবাসী আহত হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে ব্যালট পেপারসহ নির্বাচনের দায়িত্বরত কর্মকর্তাদের উদ্ধার করা হয়।

জেলার পুলিশ সুপার তৌহিদুল ইসলাম বলেন, ‘পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের ছাড় দেওয়া হবে না। তদন্ত সাপেক্ষে দায়ীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’