গাইবান্ধায় পারিবারিক বিরোধে রউফ মেম্বার খুন : র‌্যাব

Looks like you've blocked notifications!
গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের নবনির্বাচিত ইউপি মেম্বার খুনের অভিযোগে পঞ্চগড়ের বোদা উপজেলার পাঁচপীর নামক স্থানে র‌্যাব অভিযান চালিয়ে গ্রেপ্তার করে আরিফ মিয়াকে। ছবি : এনটিভি

গাইবান্ধার সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের নবনির্বাচিত ইউনিয়ন পরিষদের (ইউপি) মেম্বার আব্দুর রউফ ব্যক্তিগত ও পারিবারিক বিরোধের জেরে খুন হয়েছেন বলে আজ রোববার দুপুরে জানিয়েছে র‌্যাব। এ খুনের অভিযোগে আরিফ মিয়া নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

আজ দুপুরে র‌্যাব-১৩ রংপুর সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস। এর আগে গতকাল শনিবার রাতে পঞ্চগড়ের বোদা উপজেলার পাঁচপীর নামক স্থানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যানুযায়ী হত্যাকাণ্ডে ব্যবহৃত কুড়াল ও বটি এবং দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাব অধিনায়ক জানান, আরিফ তাদের কাছে স্বীকারোক্তিতে জানিয়েছেন তার দুই স্ত্রী ছিল। কিন্তু তারা তার কাছ থেকে চলে গেছে। স্ত্রী ছেড়ে যাওয়ার ঘটনায় মেম্বার আব্দুর রউফের হাত আছে। এই ধরনের ব্যক্তিগত ও পারিবারিক বিরোধে তার সঙ্গে রউফ মেম্বারের বিরোধ ছিল। তারই জেরে তিনি রউফ মেম্বারকে খুন করেন। তবে তার ওই স্বীকারোক্তির সত্যতা তদন্তের মাধ্যমে নিশ্চিত হওয়া যাবে বলেও জানিয়েছে র‌্যাব।

আরিফের রাজনৈতিক পরিচয় মুখ্য নয়, তিনি একজন অপরাধী, সেটাই মুখ্য বিষয় জানিয়ে এই র‌্যাব কর্মকর্তা বলেন,  চাঞ্চলক্যর এই ঘটনার সব কিছুই আইনশৃঙ্খলবাহিনী তদন্ত করবে। খুব দ্রুত সময়ের মধ্যে সংশ্লিষ্ট থানায় তাকে হস্তান্তর করা হবে। এ ছাড়া অপর আসামিদের গ্রেপ্তারে চিরুনি অভিযানের কথা জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, গত শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে নবনির্বাচিত ইউপি সদস্য আব্দুর রউফকে বাড়ির পাশে একটি ব্রিজের কাছে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় গাইবান্ধা সদর থানায় একটি হত্যা মামলা হয়েছে।