গাইবান্ধায় রাস্তায় সন্তান প্রসব : আরো দুই চিকিৎসককে বদলি

Looks like you've blocked notifications!
ডা. আফসারী খানম ও ডা. মো. সেকেন্দার আলী। ফাইল ছবি

গাইবান্ধা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ভর্তি না নেওয়ায় রাস্তায় এক প্রসূতির সন্তান প্রসবের ঘটনায় পরিদর্শকের পর এবার আরো দুই চিকিৎসককে বদলি করা হয়েছে। তাঁরা হলেন মা ও শিশু কল্যাণ কেন্দ্রের চিকিৎসা কর্মকর্তা ডা. আফসারী খানম ও ডা. মো. সেকেন্দার আলী।

গাইবান্ধা জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক ডা. মো. সাইফুল ইসলাম জানান, দায়িত্বে অবহেলার দায়ে ডা. আফসারী খানমকে লালমনিরহাট ও ডা. মো. সেকেন্দার আলীকে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় স্ট্যান্ড রিলিজের আদেশ দেওয়া হয়েছে। ২৬ আগস্টের মধ্যে তাঁদের ওই কর্মস্থলে যোগ দিতে হবে।

এর আগে গতকাল মঙ্গলবার অভিযুক্ত পরিদর্শক সেলিনা বেগমকে গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটি ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্রে বদলি করা হয়।

প্রসব বেদনা নিয়ে গত ১১ আগস্ট দিবাগত রাতে জেলার সাঘাটা উপজেলার বোনারপাড়া থেকে সিএনজিচালিত অটোরিকশায় করে এক প্রসূতিকে তাঁর স্বজনরা গাইবান্ধা সরকারি মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নিয়ে যান। তখন ওই কেন্দ্রে দায়িত্বরত পরিদর্শিকা সেলিনা বেগম কোনো পরীক্ষা ছাড়াই ওই প্রসূতিকে অন্যত্র যেতে বলেন। এ সময় স্বজনরা তাঁকে রোগী ভর্তি করে নেওয়ার জন্য বারবার অনুরোধ করেন। কিন্তু এতে কোনো সাড়া না দিয়ে উল্টো রোগীর স্বজনদের লাঞ্ছিত ও গালাগাল করে কেন্দ্র থেকে তড়িয়ে দেন। এরপর প্রসূতি শহরের ডিবি রোডের একটি পরিত্যক্ত বাড়িতে কন্যাসন্তান প্রসব করেন। পরে এলাকাবাসীর নজরে এলে তাদের সহযোগিতায় পুলিশের মাধ্যমে গাইবান্ধা সদর হাসপাতালে অসুস্থ মা ও শিশুকে ভর্তি করা হয়।