গাজীপুরে ট্রাকচাপায় ঘুমন্ত শ্রমিক নিহত

Looks like you've blocked notifications!
কালিয়াকৈর থানা। ছবি : সংগৃহীত

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার একটি পোল্ট্রি ফিড কারখানায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘুমন্ত এক শ্রমিক নিহত ও অপর একজন আহত হয়েছেন। আজ মঙ্গলবার উপজেলার চন্দ্রা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ওই শ্রমিকের নাম আমিরুল ইসলাম (৪৫)। তিনি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার কয়রা জঙ্গলপাড়া এলাকার আব্দুর রউফের ছেলে।

কারখানার প্রশাসনিক কর্মকর্তা জাবেদ বারকির বরাত দিয়ে পুলিশ জানান, গাজীপুরের কালিয়াকৈরের সিপি বাংলাদেশ নামের পোল্ট্রি ফিড কারখানার ঠিকাদার হারিছের দুই শ্রমিক মঙ্গলবার ভোররাতে ক্লান্ত হয়ে কাজের ফাঁকে কারখানার একপাশে ঘুমিয়ে পড়েন। এ সময় ভুট্টাবোঝাই একটি ট্রাক কারখানার ভেতরে প্রবেশ করে। ট্রাকটি আনলোডের জন্য পার্কিং করার সময় ওই দুই শ্রমিক ট্রাকের নিচে চাপা পড়েন। এতে আমিরুল ইসলাম ঘটনাস্থলেই নিহত হন। এ ছড়াও শ্রমিক রজব আলী গুরুতর আহত হন।

কারখানার কর্মীরা আহত রজব আলীকে উদ্ধার করে প্রথমে স্থানীয় তানহা ক্লিনিকে ও পরে ঢাকার পঙ্গু হাসপাতালে নেয়। কারখানা কর্তৃপক্ষ নিহতের লাশ ভোরে স্বজনদের মাধ্যমে গ্রামের বাড়ি পাঠায়।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, কারখানা কর্তৃপক্ষ বিষয়টি পুলিশকে না জানিয়ে ঘটনার পরপরই নিহতের লাশ তাঁর গ্রামের বাড়ি পাঠিয়ে দিয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।