গাজীপুরে বিকাশ প্রতারকচক্রের নারী সদস্যসহ গ্রেপ্তার ৩

Looks like you've blocked notifications!
গাজীপুরে আজ মঙ্গলবার গ্রেপ্তার হওয়া বিকাশ প্রতারকচক্রের তিন সদস্য। ছবি : এনটিভি

গাজীপুরের কালিয়াকৈর ও টঙ্গী এলাকা থেকে বিকাশ প্রতারকচক্রের নারী সদস্যসহ তিন জনকে গ্রেপ্তার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কোনাবাড়ী থানা পুলিশ।  

আজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (অপরাধ-উত্তর) আবু তোরাব মো. শামছুর রহমান নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন— গাজীপুরের কালিয়াকৈর থানার গোবিন্দপুর এলাকার মৃত দধি মন্ডলের ছেলে শফিকুল ইসলাম ওরফে সুশীল (৪০), শেরপুর জেলার শ্রীবর্দী থানার আটকান্দা গ্রামের জয়নালের ছেলে মামুন (২৫) ও গাইবান্ধার পলাশবাড়ী থানার শিবরামপুর গ্রামের নজরুল ইসলামের মেয়ে নিলুফা (২৬)। তারা গাজীপুর ও আশপাশের এলাকায় বাস করতেন।  

সংবাদ সম্মেলনে জিএমপির উপকমিশনার বলেন, ‘গাজীপুর মহানগরীর কোনাবাড়ী আমবাগ এলাকার বিকাশ এজেন্টের একটি দোকান থেকে একটি মোবাইলফোন চুরি করে ওই মোবাইলের বিকাশ অ্যাকাউন্ট থেকে টাকা নিয়ে যায় প্রতারকচক্রের সদস্যরা। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে তথ্যপ্রযুক্তির সহায়তায় গতকাল সোমবার রাতে কালিয়াকৈর থেকে শফিকুল ইসলামকে গ্রেপ্তার করে কোনাবাড়ী থানা পুলিশ। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মহানগরীর টঙ্গী এলাকা হতে ওই চক্রের সদস্য মামুন ও নিলুফাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া নগদ ১৭ হাজার টাকা ও ১১টি মোবাইল ফোনসহ একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।’

আবু তোরাব মো. শামছুর রহমান আরও বলেন, ‘গ্রেপ্তারকৃতরা প্রতারকচক্রের সদস্য। তারা বিকাশ এজেন্টের দোকানে গিয়ে টাকা পাঠানোর কথা বলে কৌশলে প্রথমে অ্যাকাউন্টের পিন নম্বর জেনে নিতেন। পরে ওই মোবাইল চুরি করে নিয়ে অ্যাকাউন্টের সব টাকা হাতিয়ে নিতেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।’

সংবাদ সম্মেলনে জিএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) রেজওয়ান আহমেদ, সহকারী পুলিশ কমিশনার ফাহিম আজাদ ও মো. আসাদুজ্জামান এবং কোনাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ উদ্দিন উপস্থিত ছিলেন।