গাফিলতির অভিযোগে নোয়াখালীতে ৯টি ক্লিনিক সিলগালা

Looks like you've blocked notifications!
নোয়াখালীর বিভিন্ন উপজেলায় অনিবন্ধিত ক্লিনিকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে প্রশাসন। ছবি : এনটিভি

নোয়াখালীর বিভিন্ন উপজেলায় অনিবন্ধিত ক্লিনিকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে প্রশাসন। অভিযানে এ পর্যন্ত নয়টি ক্লিনিক বন্ধ করা হয়েছে। এ ছাড়া অপরিচ্ছন্নতার জন্য আরও কয়েকটি ক্লিনিককে প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে।

অভিযান পরিচালনাকালে জেলার বেগমগঞ্জ উপজেলায় তিনটি, সোনাইমুড়ীতে দুটি, সেনবাগে দুটি, চাটখিলে একটি ও সদরে একটি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক সিলগালা করে দেওয়া হয়েছে।

সিলগালা করা প্রতিষ্ঠানগুলো হলো—বেগমগঞ্জ উপজেলার ছয়ানি বাজারের মালিহা ডায়াগনস্টিক অ্যান্ড ডায়বেটিস সেন্টার, রাজগঞ্জ বাজারের বিছমিল্লাহ্ ডায়াগনস্টিক সেন্টার এবং বাংলাবাজারের নিউ চৌধুরী প্যাথলজি ল্যাব; সোনাইমুড়ী উপজেলার আল হাবিব হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার এবং কাশিপুরের লাইফ লাইন প্যাথলজি; সেনবাগ উপজেলার কানকিরহাটের সিটি ডায়াগনস্টিক সেন্টার এবং ছাতারপাইয়া বাজারের জেনুইন ডায়াগনস্টিক ল্যাব অ্যান্ড কনসালটেশন সেন্টার; চাটখিল উপজেলার এশিয়ান ফিজিওথেরাপি সেন্টার এবং সদর উপজেলার দত্তেরহাটের নোয়াখালী ইসলামিয়া চক্ষু হাসপাতাল।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, ‘এখন থেকে প্রত্যেক উপজেলায় পৃথক অভিযান পরিচালনা করা হবে। এরই মধ্যে সিলগালা করা প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে লাইসেন্স না থাকা, নবায়ন না করাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।’

ডা. মাসুম আরও বলেন, ‘নিবন্ধনহীন ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে।’