গোপালগঞ্জের কোটালীপাড়ায় সুকান্ত মেলা উপলক্ষে প্রস্তুতিসভা

Looks like you've blocked notifications!
কোটালীপাড়া উপজেলা পরিষদ হলরুমে আজ সোমবার সুকান্ত মেলা উপলক্ষে প্রস্তুতি সভা। ছবি : এনটিভি

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় কবি সুকান্ত মেলার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (৬ ফেব্রুয়ারি) উপজেলা পরিষদ হলরুমে এ প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, প্রফেসর গৌরাঙ্গ লাল চৌধুরী, প্রফেসর কার্তিক চন্দ্র বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মতিয়ার রহমান হাজরা, দপ্তর সম্পাদক মিজানুর রহমান বুলবুল, কোটালীপাড়ার থানার ওসি (তদন্ত) আশরাফ হোসেন, ইউপি চেয়ারম্যান আমিনুজ্জামান খান মিলন, মিজানুর রহমান হাওলাদার মানিক, রাফেজা বেগম, সমরচাঁদ মৃধা খোকন, তুষার মধু, প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান বুলু বক্তব্য রাখেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ বলেন, কবি সুকান্ত ভট্টাচার্যের আদর্শকে তরুণ প্রজন্মের কাছে পৌছে দিতে ও তার স্মৃতিকে ধরে রাখার জন্য উপজেলার ঊনশিয়া গ্রামে কবির পৈতৃক ভিটায় আগামী ১ থেকে ৫ মার্চ পর্যন্ত ৫দিনব্যাপী কবি সুকান্ত মেলা অনুষ্ঠেয় হবে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বলেন, কবি সুকান্ত মেলা আয়োজনে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

উল্লেখ্য, ১৯২৬ সালের ১৫ আগস্ট কবি সুকান্ত ভট্টাচার্য কলকাতার কালীঘাটের মহিম হালদার স্ট্রিটে মামাবাড়িতে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম নিবারণ ভট্টাচার্য। মা সুনীতি দেবী। ১৯৪৭ সালের ১৩ মে মাত্র ২১ বছর বয়সে তিনি মারা যান। ছাড়পত্র, ঘুম নেই, পূর্বাভাস, অভিযান, হরতাল- তার উল্লেখযোগ্য কাব্যগ্রন্থ। কবির প্রতিটি কবিতায় অনাচার ও বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ ধ্বনিত হয়েছে। প্রায় দুই দশক ধরে কবির পৈতৃক ভিটায় স্থানীয় প্রশাসনের উদ্যোগে এই মেলার আয়োজন করা হয়।