গোপালগঞ্জে আইনজীবীদের আদালত বর্জনের ঘোষণা

Looks like you've blocked notifications!
গোপালগঞ্জে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারককে অপসারণের দাবিতে জেলা বারের সম্মেলন কক্ষে আইনজীবীদের সভা। ছবি : এনটিভি

বিচারপ্রার্থীকে বিচার না দেওয়া, ধর্ষণ মামলার বাদীকে অশ্লীল কথাবার্তা জিজ্ঞেস করা, আইনজীবীদের সঙ্গে দুর্ব্যবহার, নাজেহাল করাসহ স্বেচ্ছাচারী আচরণের অভিযোগে গোপালগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আলমাস হোসেনকে অপসারণের দাবি জানিছেন জেলা বারের আইনজীবীরা। সাত দিনের আলটিমেটাম দিয়ে আগামীকাল মঙ্গলবার থেকে ওই বিচারকের আদালত বর্জনের ঘোষণাও দিয়েছেন তারা।

আজ সোমবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারককে অপসারণের দাবি জানিয়ে জেলা বারের আইনজীবীরা তাদের সম্মেলন কক্ষে  প্রতিবাদ সভা করে।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সুনীল কুমার দাস।

সভায় বক্তব্য দেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম জুলকদর রহমান, সাবেক পিপি গোলাম মেহেদী খান, আজগর আলী খান, জিপি সরদার দেলোয়ার হোসেন, কাজী মেজবাহ উদ্দিন খোকনসহ আরও অনেকে।

সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত সিদ্ধান্তগুলো আইনমন্ত্রী, প্রধান বিচারপতি, আইন কমিশনের চেয়ারম্যান, আইনমন্ত্রণালয়ের সচিব, অ্যাটর্নি জেনারেল, স্থানীয় এমপি ও জেলা জজের কাছে পাঠানো হয়। আইনজীবীরা জানান, তারা ওই বিচারকের আদালতে কোনো মামলা লড়বেন না এবং তাঁর অপসারণ না হওয়া পর্যন্ত নানা ধরনের কর্মসূচি পালন করবেন।